whatsapp channel

লক্ষ্মীর আশীর্বাদ পেতে শনিবার বাড়ি থেকে সরান এই ৪ জিনিস

আমরা হয়তো অনেকেই জানিনা, মা লক্ষ্মী সপ্তাহের প্রত্যেকটি দিন আমাদের ঘরে বিরাজমান হয়। তাই মাকে রুষ্ট করা একেবারেই উচিত না। বিশেষ করে বর্তমান পরিস্থিতিতে প্রত্যেকে অর্থনৈতিক সংকটের মধ্যে দিয়ে চলেছে।…

Avatar

HoopHaap Digital Media

আমরা হয়তো অনেকেই জানিনা, মা লক্ষ্মী সপ্তাহের প্রত্যেকটি দিন আমাদের ঘরে বিরাজমান হয়। তাই মাকে রুষ্ট করা একেবারেই উচিত না। বিশেষ করে বর্তমান পরিস্থিতিতে প্রত্যেকে অর্থনৈতিক সংকটের মধ্যে দিয়ে চলেছে। আর এই অর্থনৈতিক সংকট থেকে মুক্তি পেতে আপনাকে মা লক্ষ্মীর শরণাপন্ন হতে হবে। আবার অনেকেই ভেবে থাকেন, যে বৃহস্পতিবারই হল শুধুমাত্র মা লক্ষ্মীর মাস। কিন্তু তা নয়, এ পৃথিবীতে মা লক্ষ্মী না থাকলে আমাদের অর্থ সমাগম হয় না। হয়তো আমাদের নিজেদের ভুলেই আমরা নানান রকম এমন কিছু কাজ করে থাকি যার জন্য আমাদের গৃহে অর্থ সমাগম হচ্ছে না। আর তার জন্য আমরা নানান রকম অর্থনৈতিক সংকটের মধ্যে ভুগছি।

এর হাত থেকে রক্ষা পেতে অবশ্যই বাড়ি থেকে এই জিনিসগুলোকে বিদায় করুন। আপনি কি খুব গাছ ভালোবাসেন? তাহলে নিশ্চয়ই আপনার বাড়িতে এবং বাড়ির চারপাশ সবুজে ঘেরা হবে। একথা আপাতদৃষ্টিতে হয়তো অনেকেই ভালো লাগে কিন্তু আপনি কি জানেন কাঁটাওয়ালা গাছ বা মরা গাছ বাড়িতে রাখতে নেই। হ্যাঁ অবশ্যই আপনার বাড়িতে যদি কাঁটাওয়ালা বা মরা কোন গাছ থাকে তাহলে অবশ্যই আপনি সেই গাছ এখনই ফেলে দিন। এই গাছ থাকলে কিন্তু আপনার বাড়িতে লক্ষী আসবেনা।

ঠাকুর ঘরে মূর্তি রাখতে প্রত্যেকেই পছন্দ করেন কিন্তু আপনি কি জানেন ঠাকুর ঘরে মূর্তি রাখলে সেই মূর্তি যদি ভাঙা হয় তাহলে কিন্তু এটি আপনার জন্য মোটেই শুভ নয়। তাই এই সমস্ত ভাঙা বা রং উঠে যাওয়া মূর্তি কে আবার নতুন করে তৈরি করার চেষ্টা করুন অথবা তা যদি না সম্ভব হয় তাহলে মা গঙ্গার বুকে ফেলে দিন।

বাসন মা লক্ষ্মীর বার্তা বহন করে। আমাদের রান্নাঘরে ঠাকুরের জায়গায় অনেকেই বাসন রাখেন। কিন্তু আপনি কি জানেন ভাঙা বাসন একেবারেই আপনার গৃহে জন্য ভালো নয়।

অনেকেই বাড়িতে ছেঁড়া জামা কাপড় জমিয়ে রেখে দেয়। এই সমস্ত ছেঁড়া জামা কাপড় কখনোই জমিয়ে রাখা উচিত না। পুরনো জামা কাপড় রাখতে পারেন। কিন্তু ছেঁড়া জামা-কাপড় রাখা বা ছেঁড়া জামা কাপড় পরা স্বাস্থ্যের জন্য খুবই ক্ষতিকর এবং মা লক্ষ্মী রুষ্ট হন যার ফলে আপনি কিন্তু করতে পারেন। এই ছেঁড়া জামা কাপড় দিয়ে না হয় নতুন কিছু তৈরি করুন নাহলে এই ছেঁড়া জামা কাপড় ফেলে দিন।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media