whatsapp channel

আদ্যা শক্তি রূপে শুভশ্রী, কমলে কামিনী ‘মিঠাই’, জি বাংলার পর্দায় মহিষাসুর হবেন কে?

হালকা হালকা শিশির ভেজা সকাল, বাঙালি হালকা পাখা চালিয়ে, গায়ে চাদর মুড়ি দিয়ে ঘুমটা সবে গভীর করার চেষ্টা করছে; ঠিক তখনই বাঙালির ঘরে ঘরে বেজে উঠবে 'মহালয়া'। আর মাত্র কয়েকটা…

Avatar

HoopHaap Digital Media

হালকা হালকা শিশির ভেজা সকাল, বাঙালি হালকা পাখা চালিয়ে, গায়ে চাদর মুড়ি দিয়ে ঘুমটা সবে গভীর করার চেষ্টা করছে; ঠিক তখনই বাঙালির ঘরে ঘরে বেজে উঠবে ‘মহালয়া’। আর মাত্র কয়েকটা দিনের অপেক্ষা। রাত পোহালেই বেজে উঠবে বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের কন্ঠে ‘আশ্বিনের শারদ প্রাতে’। তার কিছুদিনের মধ্যেই প্রহর গুনতে গুনতে মর্ত্যে আসবেন মা দুর্গা। চারিদিকে আকাশে বাতাসে শোনা যাচ্ছে সেই আগমনী সুর। ইতিমধ্যেই প্রত্যেকটি বাংলা চ্যানেলের পক্ষ থেকে প্রকাশ করা হয়েছে মহালয়ার দিন দেবী দুর্গার চরিত্রে কাকে দেখতে পাবেন দর্শকেরা। জি বাংলায় দেবী দুর্গা চরিত্রে ৬ই অক্টোবর ভোরে প্রকট হবেন অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়। তবে মহিষাসুর হবেন কে? কোন অভিনেতাকে দেখা যাবে সেই চরিত্রে?

সম্প্রতি অভিনেতা ধ্রুব সরকার অর্থাৎ মিঠাইয়ের সোমের ইনস্টাগ্রাম প্রোফাইলে চোখ রাখলেই দর্শকদের হয়তো কিছুটা হলেও মিলতে পারে আভাস। অভিনেতা ধ্রুব সরকার ডান্স বাংলা ডান্সের মঞ্চের মাধ্যমে নিজের কর্মজীবন শুরু করেছিলেন। জন্ম কলকাতাতেই। তার ইনস্টাগ্রাম প্রোফাইলে নিজের একটি নতুন লুকের ছবি অনুরাগীদের সঙ্গে করে নিয়েছেন। যেখানে দেখা যাচ্ছে অভিনেতার মাথায় সিং। হাতে খাঁড়া। তীক্ষ্ণ দৃষ্টিতে চেয়ে রয়েছেন ক্যামেরার লেন্সের দিকে। একেবারে মহিষাসুরের রূপে ধরা দিয়েছেন সদ্য ভাগ করে নেওয়া সামাজিক মাধ্যমের ছবিতে। ক্যাপশনে ধন্যবাদ জানিয়েছেন জি বাংলাকে।

ইতিমধ্যেই প্রকাশিত হয়েছে মহালয়ার দিন কোন কোন অভিনেত্রী অভিনয় করবেন জি বাংলার পর্দায়। প্রকাশিত হয়েছে কোন কোন রূপে কোন কোন অভিনেত্রী ধরা দেবেন। অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়কে দেখা যাবে লাল পাড় সাদা শাড়িতে আদ্যা শক্তি রূপে। ‘কড়ি খেলা’ ধারাবাহিকের পারমিতা অর্থাৎ শ্রীপর্ণা রায় ধরা দেবেন দেবী অন্নপূর্ণার বেশে। দেবী অন্নদাত্রীর চরিত্রে অভিনয় করবেন তিনি। ‘যমুনা ঢাকি’র শ্বেতা ভট্টাচার্য ধরা দেবেন ছিন্নমস্তা রূপে। দেখা যাবে সকলের প্রিয় মিঠাইরানীকেও। মিঠাইরানী কমলে কামিনী চরিত্রে অভিনয় করবেন। অভিনেত্রী তিয়ায়া সাহা অর্থাৎ শ্যামা থাকছেন দেবী কৌশিকীর রূপে, শ্রাবণী ভূঁইয়া অর্থাৎ ঝিলম থাকছেন দেবী ললিতা ত্রিপুরা সুন্দরী রূপে, সুস্মিতা দে অর্থাৎ অপু থাকছেন দেবী কালী রূপে।

প্রত্যেক বছরেই বাঙালির মহালয়ার দিন ঘুম ভাঙে বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের কন্ঠে চণ্ডীপাঠে। সমস্ত রেডিও চ্যানেল থেকে শুরু করে টিভি চ্যানেলে সম্প্রচারিত হয় দেবী দুর্গার নানারকম ঐতিহাসিক পুরাণের কাহিনী। ইতিমধ্যেই বাতাসে পুজো পুজো গন্ধ, সকলের মনে পুজোর আমেজ। মহালয়ার পুণ্য তিথিতে আবির্ভাব ঘটবে দেবী দুর্গার।

 

View this post on Instagram

 

A post shared by @dhrubo.s

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media