whatsapp channel
Hoop NewsHoop Trending

Weather Report: ফের দুর্যোগের ইঙ্গিত, বজ্রপাত সহ ভারী বৃষ্টির ঘনঘটা জেলায় জেলায়

বৃষ্টি কমার কোনো লক্ষণ নেই বললেই চলে। ভাবছেন বর্ষা ফিরে এলো নাকি? নাহ, এই বৃষ্টি বর্ষার নয়, তবে নিম্নচাপের ঘনঘটা বছরের শুরু থেকেই ছিল। বিভিন্ন ঘূর্ণিঝড় ও নিম্নচাপে জেরবার গোটা বাংলা। এবারে পূবালি হাওয়ার দাপটে ভিজবে গোটা বাংলা।

আজ রবিবার। কোথায় মটন কষা দিয়ে ভাত খাবেন তা নয়, খেতে হয়েছে অনেককে খিচুড়ি। কারণ, যে হারে বৃষ্টি ও ঝড়ের দেখা মিলেছে দুপুর থেকে সেক্ষেত্রে সবজি বাজারের অবস্থা খুবই খারাপ। আলিপুর আবহাওয়া দপ্তর আগেই জানিয়ে দেয় যে পুজো এবং পুজোর পর থেকে ভারী বৃষ্টি হবে কলকাতা, উত্তর বঙ্গ এবং দক্ষিণবঙ্গে।

আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, রবিবার থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টি বাড়বে। দুই ২৪ পরগনা ও দুই মেদিনীপুরে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাতেও বজ্রবিদ্যুত্ সহ বৃষ্টি হতে পারে। সঙ্গে বইতে পারে দমকা হাওয়া। এমনকি, মঙ্গলবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। এদিকে, উত্তরবঙ্গেও আজ থেকে শুরু হয়েছে হালকা বৃষ্টি। সোম ও মঙ্গলবার সেখানে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রাজ্যের অন্যান্য জেলাতেও হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। খবর সত্যি হল। আজ রবিবার, দুপুর থেকেই ঝোড়ো হাওয়া ও ভারী বৃষ্টিতে ফের জলমগ্ন কলকাতা, দক্ষিণবঙ্গ।

বজ্র বিদ্যুৎ সহ ভারী বৃষ্টির রেশ থাকবে আরো দুদিন অর্থাৎ মঙ্গলবার পর্যন্ত টানা বৃষ্টি ও ঝোড়ো হওয়ার দাপট থাকবে। সূত্রের খবর, কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে ভারী বৃষ্টি হবে। সঙ্গে বইতে পারে ৪০-৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া। এছাড়াও, উত্তরবঙ্গের কালিম্পং, আলিপুরদুয়ার দার্জিলিংয়ে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

whatsapp logo