whatsapp channel

Recipe: অতি সুস্বাদু নিরামিষ ‘ঝুরো ছানার পোলাও’ রেসিপি

ছানা খাওয়া স্বাস্থ্যের জন্য ভীষণ ভালো। বিশেষ করে যারা বয়স্ক মানুষ আছেন তারা অবশ্যই ছানা খেতে পারেন, ছানা খেলে শরীর স্বাস্থ্য ভালো থাকবে। বৃদ্ধ থেকে বাচ্চা প্রত্যেককেই এই রেসিপিটি বানিয়ে…

Avatar

HoopHaap Digital Media

ছানা খাওয়া স্বাস্থ্যের জন্য ভীষণ ভালো। বিশেষ করে যারা বয়স্ক মানুষ আছেন তারা অবশ্যই ছানা খেতে পারেন, ছানা খেলে শরীর স্বাস্থ্য ভালো থাকবে। বৃদ্ধ থেকে বাচ্চা প্রত্যেককেই এই রেসিপিটি বানিয়ে খাওয়াতে পারেন এই রেসিপিটি খাওয়া শরীরের জন্য ভীষণ ভালো, ভালো কিছু রান্না করতে চান, তাহলে ঝটপট রান্না করে ফেলুন এই অসাধারণ ঝুরো ছানার পোলাও ছানার পোলাও অনেকেই খেয়েছেন কিন্তু সেটা ছানাকে গোল করে সেই ভাবে অনেকেই রান্না করেছেন কিন্তু ছানার পোলাও খাওয়া আপনি একটু অন্যরকমভাবে বাড়িতে অতিথি এলে তাদের সামনে পরিবেশন করতে পারেন। ঝাল ঝাল আলুর দমের সঙ্গে একেবারে জমে যাবে।

উপকরণঃ
৫০০ গ্রাম ছানা
আড়াইশো গ্রাম ভালো চালের ভাত
কাজু কিশমিশ মুঠো ভরা
তেজপাতা, শুকনো লঙ্কা, লবঙ্গ, এলাচ, দারচিনি
সাদা তেল ১ কাপ
নুন মিষ্টি স্বাদ মত

প্রনালীঃ
ছানা ভালো করে হাত দিয়ে মেড়ে মেড়ে ঝরঝর করে নিতে হবে। এরপর ভালো করে চাল ঝর ঝরে ভাত করে নিতে হবে। কড়াইতে সাদা তেল গরম করে তাতে তেজপাতা, শুকনো লঙ্কা, লবঙ্গ, দারচিনি, এলাচ ফোড়ন দিয়ে তার মধ্যে কাজু ও কিশমিশ দিয়ে ভালো করে ভাজা ভাজা করে নিতে হবে। এরপর হাত দিয়ে ঝরঝর করে রাখা ছানা দিয়ে দিতে হবে। এরপর অর্ধেকটা ঝরঝরে ভাত ভালো করে দিয়ে দিতে হবে। নুন মিষ্টি স্বাদ মত দিতে হবে। বেশ ভালো করে ভাজা ভাজা হয়ে গেলে উপরে সামান্য ঘি ছড়িয়ে গরম গরম পরিবেশন করুন ঝুরো ছানার পোলাও।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media