whatsapp channel

Dragon Paneer: চিলি চিকেনের স্বাদকে হার মানাবে সুস্বাদু ‘ড্রাগণ পনির’, রইলো রেসিপি

ভাত, ফ্রাইড রাইস, পোলাও অথবা লুচি, পরোটার সঙ্গে অসাধারণ একটি পনিরের রেসিপি হলো ড্রাগন পনির। বাড়িতে লোকজন আসুক অথবা নিজেদের মুখের স্বাদ বদলাতে কিংবা বাচ্চাদের যদি পনির ভালোবাসাতে চান তাহলে…

Avatar

HoopHaap Digital Media

ভাত, ফ্রাইড রাইস, পোলাও অথবা লুচি, পরোটার সঙ্গে অসাধারণ একটি পনিরের রেসিপি হলো ড্রাগন পনির। বাড়িতে লোকজন আসুক অথবা নিজেদের মুখের স্বাদ বদলাতে কিংবা বাচ্চাদের যদি পনির ভালোবাসাতে চান তাহলে অবশ্যই রান্নাটি একবার করেই ফেলুন। রেস্টুরেন্ট স্টাইলে আপনি বাড়িতেই বানিয়ে ফেলতে পারেন অসাধারণ এই রেসিপিটি। পনির খাওয়া স্বাস্থ্যের জন্য ভীষণ ভালো, যারা দুধের কোন প্রোডাক্ট খেতে পারেন না তারা অবশ্যই পনির খান।

উপকরণ –
পনির এক বাটি
সবুজ, লাল, হলুদ ক্যাপসিকাম
আদা বাটা ১ টেবিল চামচ
রসুন বাটা ১ টেবিল চামচ
কুচি করা পেঁয়াজ ২ টি
টুকরো করা টমেটো এক বাটি
কর্নফ্লাওয়ার ২ টেবিল চামচ
গোলমরিচ গুঁড়া ২ টেবিল চামচ
সাদা তেল ৫ টেবিল চামচ চামচ
টমেটো সস, চিলি সস, সয়া সস
কাজুবাদাম এক মুঠো
শুকনো লঙ্কা চারটি
নুন, মিষ্টি স্বাদমতো
ধনেপাতা কুচি

প্রণালী- সামান্য সিদ্ধ করা পনিরকে একটুখানি কর্নফ্লাওয়ার এর মধ্যে ভালো করে মাখিয়ে নিয়ে সামান্য সাদা তেলে হালকা ভেজে তুলে রাখতে হবে। এরপর ফ্রাইংপ্যানে সাদা তেল গরম করে তাতে কাজুবাদাম, শুকনো লঙ্কা দিয়ে একে একে আদা বাটা, রসুন বাটা, পেঁয়াজ কুচি, টমেটো দিয়ে ভালো করে নাড়াতে হবে। একটি ছোট বাটির মধ্যে তিন রকমের সস ভালো করে মিশিয়ে নিতে হবে। গোলমরিচ গুঁড়ো দিয়ে দিতে হবে। সস দিয়ে দিতে হবে। ক্যাপসিকাম ভালো করে লম্বা লম্বা করে কেটে দিতে হবে। নুন, মিষ্টি স্বাদ মত দিতে হবে। এরপর একটি বাটিতে কর্নফ্লাওয়ার জলের মধ্যে এর মধ্যে দিয়ে দিতে হবে। উষ্ণ গরম জল দিয়ে ভাল করে নাড়তে হবে, একেবারে খুন্তি নাড়ানো বন্ধ করা যাবে না, এরপর এর মধ্যে ভেজে রাখা পনির দিয়ে দিতে হবে। ভালো করে নাড়াচাড়া করে ওপরে ধনেপাতা কুচি ছড়িয়ে গরম গরম পরিবেশন করুন ড্রাগণ পনির।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media