Hoop Food

Recipe: রেস্টুরেন্ট স্টাইলে নয়, বাড়িতেই বানিয়ে ফেলুন হলুদ হলুদ চাউমিন, খেতে হবে লাজবাব

Advertisements

চাউমিন খেতে আমরা সকলেই পছন্দ করি। কিন্তু সবসময় চাইনিজ স্টাইলে চাউমিন কিন্তু বাঙ্গালীরা খান না, তার মধ্যে আলু, ফুলকপি শীতকালীন সবজি দিয়ে হলুদ হলুদ ভাজা চাউমিন অনেকেই খেতে পছন্দ করেন। আজকে আমরা শিখে নেব কিভাবে একেবারে বাঙালি স্টাইলে হলুদ চাউমিন খুব চটপট বানিয়ে ফেলতে পারেন। বাড়িতে যদি বাচ্চা থাকে বা মাঝে মধ্যে ব্রেকফাস্টে এই রান্নাটি করলে বাচ্চা থেকে পুরো সকলের কিন্তু বেশ ভালো লাগবে।

এই রান্নাটি করতে কিন্তু খুব বেশি সময় লাগবে না। খুব জ্বলদি হয়ে যাবে সকালবেলা তাড়াহুড়োর মধ্যেই রান্নাটি চটপট করে ফেলতে পারেন। যদি চান আগের দিন রাতে একটু চাউমিন সেদ্ধ করে ফ্রিজে রেখে দিতে পারেন, তাহলে তো আরও তাড়াতাড়ি হয়ে যাবে।

উপকরণ হিসেবে প্রথমেই নিতে হবে প্রয়োজন মতন চাউমিন এবং তার সঙ্গে নিয়ে নিতে হবে দুটো আলু। একেবারে লম্বা লম্বা করে কাটা দুটো পেঁয়াজ কুচি কুচি করে কেটে নিতে হবে, চারটি ডিম ভালো করে ভেজে তুলে রাখতে হবে। নিতে হবে প্রয়োজন মতন সরষের তেল এবং সামান্য হলুদ আর কাঁচালঙ্কা কুচি। গোল মরিচ গুঁড়ো নিয়ে নিতে হবে। সবার শেষে নিয়ে নিতে হবে ভাজা বাদাম।

কড়াইতে সরষের তেল গরম করে তাতে দিয়ে দিতে হবে আলুর টুকরো গুলি ভালো করে ভাজা ভাজা হয়ে গেলে কুচো করা পেঁয়াজ দিয়ে দিতে হবে। খুব ভালো করে ভেজে নিয়ে তারপরে সামান্য হলুদ গুঁড়ো, কুচি করা লঙ্কা দিয়ে চাউমিনগুলো দিয়ে দিতে হবে। ভালো করে নাড়াচাড়া করে নিয়ে তারপরে কিন্তু প্লেটে সাজিয়ে উপরে বাদাম ভাজা সামান্য টমেটো সস পরিবেশন করুন গরম গরম হলুদ চাউমিন।

Recipe: রেস্টুরেন্ট স্টাইলে নয়, বাড়িতেই বানিয়ে ফেলুন হলুদ হলুদ চাউমিন, খেতে হবে লাজবাব

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক