whatsapp channel

Recipe: পালং শাক অপছন্দ? ব্রেকফাস্টে এইভাবে বানিয়ে ফেলুন পালংশাকের অমলেট, খেয়ে প্রশংসা করবে সকলে

শীতকাল মানে বাজারে প্রচুর পরিমাণে পালং শাক পাওয়া যায় কিন্তু আপনি কি জানেন? এই পালং শাক খাওয়া আপনার শরীরের জন্য ঠিক কতখানি উপকারী। তবে যাদের ইউরিক অ্যাসিড আছে, তারা কিন্তু…

Avatar

Shreya Chatterjee

শীতকাল মানে বাজারে প্রচুর পরিমাণে পালং শাক পাওয়া যায় কিন্তু আপনি কি জানেন? এই পালং শাক খাওয়া আপনার শরীরের জন্য ঠিক কতখানি উপকারী। তবে যাদের ইউরিক অ্যাসিড আছে, তারা কিন্তু চিকিৎসকের পরামর্শ ছাড়া বেশি পালং শাক খাবেন না। বাড়িতে যদি বাচ্চা থাকে তারা যদি পালং শাক খেতে পছন্দ না করে তাহলে কিন্তু তাদেরকে খুব সহজে বানিয়ে দিতে পারেন পালংশাক দিয়ে অমলেট।

এর মধ্যে যদি সামান্য পরিমাণে পনির, অন্যান্য সবজি এবং একটু চিজ দিতে পারেন। তাহলে কিন্তু একেবারে জমে যাবে, বাচ্চাদের টিফিন বক্সেও কিন্তু অসাধারণ এই রেসিপিটি দিতেই পারে, তাই আর দেরি কেন, চটপট দেখে নিন কিভাবে বানাবেন অসাধারণ এই পালং শাকের অমলেট।

উপকরণ হিসেবে নিয়ে নিন এক আঁটি পালং শাক, ভালো করে ধুয়ে মুছে নিতে হবে। তারপরে পছন্দের সমস্ত সবজিকে একেবারে কুচি কুচি করে কেটে ফেলুন। দুটোর ডিম সামান্য পরিমাণের এবং সামান্য পরিমাণে নুন, মিষ্টি স্বাদ মতো, গোলমরিচ গুঁড়ো, লঙ্কা কুচি সামান্য, আদা কুচি। পরিমাণ মতন সাদা তেল নিয়ে নিতে হবে।

একটা ফ্রাইং প্যান ভালো করে গরম করে নিতে হবে। তারপর তার মধ্যে সাদা তেল একটুখানি নিয়ে নিন, এরপর এর মধ্যে পালং শাক শুধু সমস্ত সবজিকে ভালো করে ভেজে নিতে হবে। দিতে হবে পেঁয়াজ কুচি, আদা কুচি, লঙ্কা কুচি, গোল মরিচ গুঁড়ো এবং নুন এবং সামান্য পরিমাণে চিনি।

দুটো ডিমকে ফাটিয়ে তার উপরে দিয়ে ভালো করে একটা অমলেট করে নিন। এর মধ্যে দিয়ে দিন পনির আর চিজ গ্রেট করে তারপর আর কি চামচে করে কেটে চটপট খেয়ে ফেলুন কিংবা বাচ্চাদের টিফিনে ভরে দিয়ে দিন।

Recipe: পালং শাক অপছন্দ? ব্রেকফাস্টে এইভাবে বানিয়ে ফেলুন পালংশাকের অমলেট, খেয়ে প্রশংসা করবে সকলে

Avatar

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক