whatsapp channel
Hoop Life

Skin Care Tips: ত্বক পরিষ্কার করতে স্নানের আগে করুন এই অসাধারন টোটকা

আমরা অনেকেই বাজার থেকে নানান রকমের নামিদামি বডি স্ক্রাবার কিনে আনি, কিন্তু আমরা একবারও ভেবে দেখি না এগুলোর মধ্যে ঠিকই আছে। ইনগ্রেডিয়েন্টস কিন্তু অনেক সময় এমন কিছু কিছু জিনিস লেখা থাকে যা কিন্তু আপনার ত্বকের জন্য একেবারেই ভালো না। দুরারোগ্য স্কিন ক্যান্সার হতে পারে, কিন্তু যেহেতু গন্ধ সুন্দর, সুন্দর সুন্দর বোতলে করে দামে দামে বিক্রি করা হচ্ছে , তাই আমরা ভাবি আমাদের ত্বকের জন্য গুলো ভীষণ সুন্দর। কিন্তু একেবারেই না যদি রান্নাঘরে একটুখানি ঘোরাঘুরি করেন তাহলেই হাতের সামনে পেয়ে যাবেন এমন কয়েকটা জিনিস যা আপনার ত্বকের জন্য ভীষণ উপকারী।

এই স্ক্রাবার বানানোর জন্য সর্বপ্রথম আপনার যেটা প্রয়োজন তাহলো সুজি, সুজির সঙ্গে খুব ভালো করে সেই সমপরিমাণ চালের গুঁড়ো এবং সমপরিমাণ ব্যয় এবং সমপরিমাণ কফি পাউডার প্রত্যেকটার মাপ এক রকম নিতে হবে, এরপর আপনার প্রয়োজন অনুযায়ী এই মিশ্রণটি আপনাকে বাড়িয়ে নিতে হবে, তবে উপকরণের অনুপাত কিন্তু একরকম করতে হবে এবং এর সঙ্গে আপনাকে প্রয়োজন মতন কাঁচা দুধ ভালো করে মিশিয়ে নিতে হবে। এই মিশ্রণটিকে ভালো করে একটি চামচের সাহায্যে মেখে নিয়ে এরপর আপনার শরীরের বিভিন্ন জায়গায় সামান্য জল দিয়ে দিয়ে ভালো করে লাগিয়ে নিতে হবে, শুকনো হয়ে গেলে আবারো সামান্য জল দিয়ে ভালো করে ঘষে ঘষে নিতে হবে।

এতে আপনার ত্বকের ওপর হওয়া মরাকোষ একেবারে দূর হয়ে যাবে। সুজির যে দানাদার অংশগুলো এগুলো আপনার ত্বককে নরম করতে সাহায্য করবে। এছাড়া কফির মধ্যে থাকা ক্যাফাইন আপনার ত্বকের টানটান বা কালো দাগ দূর করতে ভীষণ সাহায্য করে তাছাড়া চালের গুঁড়ো বহু প্রাচীনকাল থেকে রূপচর্চার জন্য বিশেষত ত্বকের উপরে মরা কোষ দূর করার জন্য ব্যবহৃত হয়ে আসছে।

whatsapp logo