Hoop Life

Skin Care Tips: শীতকালে সাবান ছাড়াই ত্বক মসৃণ রাখার টিপস

শীতকালে স্নান করার আগে সাবান মাখার কোন দরকার নেই, সাবান মাখা ছাড়াই আপনার ত্বক হবে একেবারে নরম তুলতুলে ত্বকের উপরে কোন রকম দাগ থাকবে না। কিভাবে এই দাগ তুলবেন বা কিভাবে শীতকালের সাবান ছাড়াই ত্বকের যত্ন নেবেন, জেনে নিন স্টেপ বাই স্টেপ। সাবান ছাড়া ত্বক হবে সুন্দর।

প্রথম ধাপ- প্রথমে ত্বক ভালো করে পরিষ্কার করে নিতে হবে। তার জন্য ব্যবহার করুন বেসন। বেসন, কাঁচা দুধের মধ্যে করে যদি সারা গায়ে ভালো করে পরিষ্কার করে নিতে পারেন তাহলে দেখবেন ত্বক কত সুন্দর হয়ে গেছে।

দ্বিতীয় ধাপ- দ্বিতীয় ধাপে ত্বকে ভালো করে ময়েশ্চারাইজার লাগাতে হবে। ময়েশ্চারাইজার লাগানোর জন্য আপনাকে যেটা প্রথমেই তৈরি করতে হবে, সেটা হলো ভালো ময়েশ্চারাইজার। তার জন্য নিতে হবে দুধের সর এবং তার সঙ্গে নিতে হবে মধু। এই দুটোকে ভালো করে মিশিয়ে নিয়ে ভালো করে ত্বকের উপরে লাগিয়ে নিতে হবে। তারপরে অন্তত পনের মিনিট রেখে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলতে হবে।

তৃতীয় ধাপ- এরপরে ত্বকের প্রয়োজন উপযুক্ত টোনার। টোনার তৈরি করার জন্য আপনাকে প্রথমেই বেছে নিতে হবে গোলাপজল। গোলাপ জলের সঙ্গে গ্রিন-টি ভালো করে মিশিয়ে নিন এই মিশ্রণটি ত্বকের উপরে ভালো করে লাগিয়ে নিতে হবে।

এইভাবে স্টেপ বাই স্টেপ এ যদি ত্বকের যত্ন করতে পারেন, তাহলে দেখবেন ত্বক কত সুন্দর হয়ে গেছে। আমরা খামোখা বেশি টাকা খরচ করে বিউটি পার্লারে গিয়ে নানান রকমের ত্বকের পরিচর্যা করি। কিন্তু আমরা বুঝতে পারি না, আমাদের ঘরের মধ্যেই আছে এমন জিনিস যা দিয়ে আপনি রোজ ত্বকের পরিচর্যা করতে পারেন।

Related Articles