BollywoodHoop Plus

Mimi Chakroborty: চরিত্রের পুনরাবৃত্তি! হিন্দি সিনেমায় ডেবিউ মিমির

মহানায়ক উত্তম কুমার (Uttam Kumar)-এর সময় থেকেই বাংলা ফিল্মের হিন্দি রিমেকের ট্রেন্ড শুরু হয়েছিল। সেই ট্রেন্ডেই এবার গা ভাসাতে চলেছেন শিবপ্রসাদ (Shibaprashad Mukherjee)-নন্দিতা (Nandita Ray) জুটি। তৈরি হতে চলেছে বিখ্যাত বাংলা ফিল্ম ‘পোস্ত’-র রিমেক। এই ফিল্মের মাধ্যমে বলিউডে ডেবিউ করতে চলেছেন মিমি চক্রবর্তী (Mimi Chakraborty)।

2017 সালে মুক্তি পেয়েছিল উইন্ডোজ প্রযোজিত ‘পোস্ত’। ফিল্মের চিত্রনাট্য লিখেছিলেন নন্দিতা। তিনি ও শিবপ্রসাদ যৌথ ভাবে পরিচালনা করেছিলেন ‘পোস্ত’। নাতি-নাতনির সঙ্গে বৃদ্ধাবস্থায় সম্পর্কের সমীকরণ নিয়ে তৈরি হয়েছিল ‘পোস্ত’। ফিল্মের কেন্দ্রীয় চরিত্র দীনেন লাহিড়ী পেতে চেয়েছিলেন তাঁর নাতি পোস্তর অভিভাবকত্ব। কিন্তু তাঁর পুত্র অর্ণবের সঙ্গে তা নিয়ে শুরু হয় আইনি লড়াই। ‘পোস্ত’-র দীনেশ লাহিড়ীর চরিত্র কিংবদন্তী সৌমিত্র চট্টোপাধ্যায় (Soumitra Chatterjee) কৃত একটি মাইলস্টোন। তাঁর পুত্রের ভূমিকায় অভিনয় করেছেন যীশু সেনগুপ্ত (Jissu U Sengupta)। দীনেন লাহিড়ীর স্ত্রীর ভূমিকায় অভিনয় করেছিলেন লিলি চক্রবর্তী (Lili Chakraborty)। অর্ণবের স্ত্রীর ভূমিকায় অবতীর্ণ হয়েছিলেন মিমি।

অন্য ধারার ফিল্ম ‘পোস্ত’ বক্স অফিসে প্রায় আট কোটি টাকার ব্যবসা করার পাশাপাশি সমালোচকদের কাছেও প্রশংসিত হয়েছিল। এবার হিন্দি ভাষায় ঘটতে চলেছে ‘পোস্ত’-র আগমন। জানা গিয়েছে, ‘পোস্ত’-র হিন্দি রিমেকের নাম হতে চলেছে ‘শাস্ত্রী ভার্সেস শাস্ত্রী’। হিন্দিতে সৌমিত্রবাবুর চরিত্রে অভিনয় করতে চলেছেন পরেশ রাওয়াল (Paresh Rawal)। অর্ণবের চরিত্রে থাকছেন অমিত সাদ (Amit Saad)। তাঁর স্ত্রীর ভূমিকায় অভিনয় করছেন মিমি। খুব শীঘ্রই শুরু হতে চলেছে ‘শাস্ত্রী ভার্সেস শাস্ত্রী’-র শুটিং।

এর আগে উইন্ডোজ-এর হিট ফিল্ম ‘কন্ঠ’ মুক্তি পাওয়ার আগেই তার স্বত্ব কিনে নিয়েছিলেন মালয়ালি পরিচালক রাজেশ নায়ার (Rajesh Nayar)। তৈরি হয়েছিল এই ফিল্মের মালয়ালি রিমেক ‘শব্দম’। একই সঙ্গে রাজেশ কিনেছেন ‘হামি’-র স্বত্বও।

Related Articles