whatsapp channel

কঙ্গনার ‘নেপোটিজম’ ইস্যু উড়িয়ে বক্স অফিসে বাজিমাত ‘গঙ্গুবাই’-এর, নীরব সুশান্ত ভক্তরা!

সম্প্রতি মুক্তি পেয়েছে আলিয়া ভাটের নতুন সিনেমা ‘গঙ্গুবাই’। সঞ্জয় লীলা ভনসালি পরিচালিত এই সিনেমা দর্শকমহলে বেশ ভালো সাড়া পেয়েছে। এমন কি সমালোচকদের কাছেও গঙ্গুবাঈ হিসাবে আলিয়া প্রশংসা পেয়েছেন। গঙ্গুবাই আলিয়ার…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

সম্প্রতি মুক্তি পেয়েছে আলিয়া ভাটের নতুন সিনেমা ‘গঙ্গুবাই’। সঞ্জয় লীলা ভনসালি পরিচালিত এই সিনেমা দর্শকমহলে বেশ ভালো সাড়া পেয়েছে। এমন কি সমালোচকদের কাছেও গঙ্গুবাঈ হিসাবে আলিয়া প্রশংসা পেয়েছেন। গঙ্গুবাই আলিয়ার কাছে নিজের ক্যারিয়ারের অন্যতম কঠিন চরিত্রগুলির মধ্যে একটি ছিল। এই চরিত্রটি রূপায়নের পিছনে তিনি দিনরাত অক্লান্ত পরিশ্রম করে শ্যুটিং করে গিয়েছেন। ছবিটি প্রচারের ক্ষেত্রে তিনি নতুন ট্রেন্ড সেট করেছিলেন। ছবিটির গোটা প্রচার জুড়েই তাঁকে সব সময় সাদা শাড়িতে দেখা গিয়েছে। কারণ গঙ্গুর প্রিয় রং হল সাদা।

Advertisements

যদিও ছবিটা নিয়ে কঙ্গনা রানাওয়াত নানা বিতর্কিত মন্তব্য করে আসছিলেন। ছবিটি মুক্তির সময় কঙ্গনা রানাওয়াত নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে লেখেন, “এই সপ্তাহে ২০০ কোটি টাকা বক্সঅফিসে জ্বলে পুড়ে ছাই হয়ে যাবে। একজন বলিউড মাফিয়া পাপা কি পরি যিনি সবসময় নিজের কাছে ব্রিটিশ পাসপোর্ট রাখা পছন্দ করেন তিনি মনে করছেন যে তাঁর এই সস্তার রম-কম বক্সঅফিসে ভালো সাড়া ফেলবে। এই সিনেমার সব থেকে বড় ব্যর্থতা হল এই ছবির ভুল কাস্টিং। যদিও এনাদেরকে বলা বৃথা কারণ এনারা কোনদিনও শোধরাবে না। যদি এরকম মাফিয়া গিরি চালাতে থাকে বলিউড তাহলে বলে বলে দক্ষিণী সিনেমা গুলির কাছে বক্সঅফিসে হারতে হবে এদের।”

Advertisements

কঙ্গনার কথা অনুযায়ী কি বক্স অফিসে দাঁত ফোঁটাতে পারল না আলিয়ার গঙ্গুবাই? দেখে নেওয়া যাক গঙ্গুবাঈ-র দ্বিতীয় সপ্তাহের বক্স অফিস কালেকশন কি বলছে। বক্স অফিস রিপোর্ট অনুযায়ী একশো কোটির অংক ছাড়িয়ে গিয়েছে আলিয়ার গঙ্গুবাঈ। গত বৃহস্পতিবার আরও তিন কোটি কালেকশন হয়েছে ধারাবাহিকটির। সুতরাং মোট ব্যবসার অংক গিয়ে দাঁড়িয়েছে ১০৫.৬৪ কোটি টাকায়।

Advertisements

এই সপ্তাহে মুক্তি পেয়েছে দ্য কাশ্মীর ফাইলস এবং রাধেশ্যাম। যদিও সিনে গবেষকদের মতে এই দুটি সিনেমা গঙ্গুবাঈ-র বক্স অফিস কালেকশনকে বিশেষভাবে প্রভাবিত করতে পারবে না। সুতরাং স্পষ্টতই বোঝাই যাচ্ছে যে কঙ্গনার অনুমান বিফলে গিয়েছে। কঙ্গনা তোলা স্বজনপোষণের ইস্যুকে রীতিমতো উড়িয়ে দিয়ে গঙ্গুবাঈ একশো কোটির বিজয়ধ্বজা নিজের হাতে তুলে নিয়েছে।

Advertisements

প্রায় দেড় বছর আগে সুশান্ত সিং রাজপুতের মৃত্যুতে গোটা দেশ স্বজনপোষণের মত স্পর্শকাতর বিষয়ে সরব হয়ে উঠেছিল। তাঁরা রীতিমতো তারকা পুত্র-কন্যাদের সিনেমা বয়কটের ডাক দেন। সুশান্ত ভক্তদের গভীর সমালোচনার মুখে পড়তে হয় মহেশ ভাটের কনিষ্ঠ কন্যা আলিয়াকে। ওটিটি প্লাটফর্মে মুক্তি পাওয়া আলিয়া ভাটের সিনেমা সড়ক ২ এর ট্রেইলারে ডিজলাইকের সংখ্যা মিলিয়ন ছাড়িয়ে যায়। কিন্তু এখন যখন আলিয়া ভাটের গঙ্গুবাঈ মুক্তি পেয়েছে বড়পর্দায় তখন কেন নীরব সুশান্তের অনুরাগীরা এ প্রশ্ন থেকেই যায়। সেই সময় নেপোটিজমের বিরুদ্ধে তীব্রভাবে সোচ্চার হয়ে লাইমলাইটে এসেছিলেন কঙ্গনা। কিন্তু বারবার এই অভিযোগ তোলা হলেও বক্স অফিসে বিশেষ প্রভাব ফেলতে পারল না তাঁর এই কণ্ঠস্বর। যদিও নায়িকাকেন্দ্রিক সিনেমায় আলিয়ার ১০০ কোটির ব্যবসা নতুন কিছু নয়। এর আগে রাজি সিনেমাতেও তিনি ১০০ কোটির সাফল্য পান।

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media