whatsapp channel

Skin Care Tips: মাত্র ১ দিনে ত্বক হবে দুধের মতো ফর্সা, শিখে নিন স্টেপ বাই স্টেপ

ত্বক হবে দুধের মতো ফর্সা। আর দুধের মতন ফর্সা ত্বক পাবেন মাত্র একদিনে। তবে কয়েকটা সামান্য রান্না ঘরে থাকা উপাদান আপনাকে ব্যবহার করতে হবে। তাহলেই আপনি আপনার হারিয়ে যাওয়া রং…

Avatar

HoopHaap Digital Media

ত্বক হবে দুধের মতো ফর্সা। আর দুধের মতন ফর্সা ত্বক পাবেন মাত্র একদিনে। তবে কয়েকটা সামান্য রান্না ঘরে থাকা উপাদান আপনাকে ব্যবহার করতে হবে। তাহলেই আপনি আপনার হারিয়ে যাওয়া রং পেয়ে যাবেন, নিমেষের মধ্যে।

প্রথম ধাপ – প্রথমে যা করতে হবে তা হল ক্লিনজিং। ভালো করে পরিষ্কার করলে তবেই তো উজ্জ্বল দেখাবে। এর জন্য প্রয়োজন ২ টেবিল-চামচ কাঁচা আলু বাটা এর সঙ্গে পরিমাণমতো কাঁচা দুধ নিয়ে নিতে হবে। এর সঙ্গে এক টেবিল চামচ মধু নিতে হবে। তারপর পুরো মিশ্রনটিকে ভাল করে মিশিয়ে মুখে, গলায়, পিঠে, হাতে লাগিয়ে নিতে হবে। প্রয়োজনে আরেকটু আলুর পেস্ট যোগ করতে পারেন। এই মিশ্রণটি ভালো করে ম্যাসাজ করতে হবে। ম্যাসাজ করতে করতে যদি শুকিয়ে যায়, তাহলে সামান্য কাঁচা দুধ অথবা জল নিতে পারেন। এরপর কুড়ি মিনিট রাখতে হবে তারপর ধুয়ে ফেলতে হবে।

দ্বিতীয় ধাপ- তারপরে করতে হবে উপযুক্ত টোনিং। এর জন্য প্রয়োজন ২ টেবিল চামচ কাঁচা দুধ এবং এর সঙ্গে নিতে হবে ১ টেবিল চামচ শশার রস এবং এক টেবিল-চামচ গ্রীন টি ভালো করে মিশিয়ে নিয়ে মুখের মধ্যে লাগিয়ে রাখতে হবে। অন্তত দশ মিনিট তারপর ঠাণ্ডা জলে ধুয়ে ফেলতে হবে।

তৃতীয় ধাপ- টোনার লাগিয়ে ভালো করে মুছে ফেলার পরে এবার পালা স্টিমিংয়ের অর্থাৎ মুখে বাষ্প স্নান করাতে হবে, গরম জলে তোয়ালে দিয়ে মুখ ভালো করে গরম গরম ভাব নিন৷

চতুর্থ ধাপ- এরপর করতে হবে স্ক্রাবার। এর জন্য প্রয়োজন ২ টেবিল চামচ চালের গুঁড়া, ১ টেবিল-চামচ কফি পাউডার, ১ টেবিল চামচ সুজি এবং প্রয়োজন মতন কাঁচা দুধ মিশিয়ে মুখে ভালো করে ম্যাসাজ করুন এবং ১০ মিনিট পর ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন।

পঞ্চম ধাপ- এরপর প্রয়োজন ময়েশ্চারাইজারের এর জন্য বাড়িতেই ময়েশ্চারাইজার বানাতে পারেন। তার জন্য প্রয়োজন ২ টেবিল-চামচ ফ্রেশ ক্রিম বা না থাকলে দুধের সর এর সঙ্গে ২ টেবিল চামচ অ্যালোভেরা জেল ভালো করে মিশিয়ে মুখে ভালো করে ম্যাসাজ করুন এবং ১০ মিনিট রেখে ঠান্ডা জলে ধুয়ে ফেলুন।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media