whatsapp channel

Rashmika Mandana: ‘ন্যাশনাল ক্রাশ’ রশ্মিকা মন্দানা সমন্ধে এই অজানা তথ্য জানেন কি!

এই মুহূর্তে ভারত জুড়ে পরিচিত নাম রশ্মিকা মন্দানা (Rashmika Mandana)। এর আগেও বেশ কয়েকটি বলিউড ও দক্ষিণী ফিল্মে অভিনয় করলেও রশ্মিকা সর্বাধিক পরিচিতি লাভ করেছেন ‘পুষ্পা’-র মাধ্যমে। দক্ষিণ ভারতীয় ফিল্ম…

Avatar

HoopHaap Digital Media

এই মুহূর্তে ভারত জুড়ে পরিচিত নাম রশ্মিকা মন্দানা (Rashmika Mandana)। এর আগেও বেশ কয়েকটি বলিউড ও দক্ষিণী ফিল্মে অভিনয় করলেও রশ্মিকা সর্বাধিক পরিচিতি লাভ করেছেন ‘পুষ্পা’-র মাধ্যমে। দক্ষিণ ভারতীয় ফিল্ম ‘পুষ্পা’ সমগ্র ভারতে একাধিক ভাষায় রিলিজ করেছে। ‘পুষ্পা’-য় আল্লু অর্জুন (Allu Arjun)-এর বিপরীতে অভিনয় করেছেন রশ্মিকা। তাঁর চরিত্রের নাম শ্রীভল্লী।

5 ই এপ্রিল ছাব্বিশ বছর বয়সে পা দিলেন রশ্মিকা। এখনও অবধি মোট চৌদ্দটি ফিল্মে অভিনয় করেছেন তিনি। এই মুহূর্তে কর্ণাটকের ন্যাশনাল ক্রাশ হয়ে উঠেছেন তিনি। 1996 সালের 5 ই এপ্রিল কর্ণাটকের বিরাজপেটে জন্মগ্রহণ করেন রশ্মিকা। মধ্যবিত্ত পরিবারের মেয়ে রশ্মিকার পিতা ছিলেন একজন কেরানি। কর্ণাটকের স্কুল ও কলেজে পড়াশোনা করেছেন রশ্মিকা। সাইকোলজিতে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন তিনি।

2014 সালে রশ্মিকা একটি বিউটি কনটেস্ট জেতেন। এরপরেই তিনি বিনোদন জগতে যথেষ্ট পরিচিত মুখ হয়ে ওঠেন। 2016 সালে কন্নড় ফিল্ম ‘কিড়িক পার্টি’-র মাধ্যমে অভিনয়ে ডেবিউ করেছিলেন রশ্মিকা। ফিল্মটির বাজেট চার কোটি হলেও বক্স অফিসে এই ফিল্ম পঞ্চাশ কোটি টাকার ব্যবসা করে। কন্নড় ইন্ডাস্ট্রিতে এখনও অবধি সবচেয়ে সফল ফিল্ম এটি।

সোশ্যাল মিডিয়াতেও রশ্মিকা যথেষ্ট জনপ্রিয়। ইন্সটাগ্রামে তাঁর ফলোয়ারের সংখ্যা প্রায় তিরিশ মিলিয়ন। 2020 সালে গুগলের তরফেও তাঁকে ‘ন্যাশনাল ক্রাশ’ খেতাব দেওয়া হয়েছে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media