whatsapp channel

Debashree Roy: বয়সকে তুড়ি মেরে উড়িয়ে দুর্দান্ত নাচ দাদাগিরির মঞ্চে, দেবশ্রীর প্রশংসায় পঞ্চমুখ সৌরভ

শেষের পথে এখন দাদাগিরি। দাদাগিরির সঞ্চালক সৌরভ গাঙ্গুলী নিজেই কথা জানিয়েছিলেন। সম্প্রতি দাদাগিরির মঞ্চে দাদার সঙ্গে দাদাগিরি খেলতে হাজির হয়েছিলেন সর্বজয়া টিম। সর্বজয়া টিমের সকলে উপস্থিত থাকলেও সবার নজর নিজের…

Avatar

HoopHaap Digital Media

Updated on:

Advertisements
Advertisements

শেষের পথে এখন দাদাগিরি। দাদাগিরির সঞ্চালক সৌরভ গাঙ্গুলী নিজেই কথা জানিয়েছিলেন। সম্প্রতি দাদাগিরির মঞ্চে দাদার সঙ্গে দাদাগিরি খেলতে হাজির হয়েছিলেন সর্বজয়া টিম। সর্বজয়া টিমের সকলে উপস্থিত থাকলেও সবার নজর নিজের দিকে কেড়ে নিয়েছিলেন টেলিভিশনের সর্বজয়া দেবশ্রী রায়।

Advertisements

সবুজ শাড়িতে এবং সাবেকি গয়নায় নিজেকে সাজিয়ে ছিলেন তিনি। পর্বের প্রথমেই তার নাচ দিয়ে শুরু হয়। আর বলাই বাহুল্য তার নাচ মন কেড়ে নেয় সকলের। নাচ অভিনেত্রীর অপর জীবন। ক্লান্ত দিনের শেষে নাচে খুঁজে পান তিনি নিজের অবসর, নাচই তার মুক্তি। তাই এহেন প্রতিভাযশা শিল্পী যে নাচলে যে মঞ্চে আগুন ধরবেই কথা বলাই বাহুল্য। তার নাচ দেখলে বোঝার উপায় নেই যে তিনি ৬০-র দোরগোড়ায়। কি অনায়াসে তিনি ২১ বছর বয়সী তরুণীর মত অনাবিল আনন্দে নেচে ওঠেন। তিনি যে এখনো নাচের মাধ্যমে সমসাময়িক অনেক অভিনেত্রীদের মাত দিতে পারেন এ কথা সহজেই আন্দাজ করা যায়। দেবশ্রী রায় নিজের সঙ্গে দাদা অর্থাৎ সৌরভ গাঙ্গুলীকেও নাচিয়ে ছাড়েন।

Advertisements

দেবশ্রী রায়কে মঞ্চে দেখতেই দাদা অর্থাৎ সৌরভ গাঙ্গুলীর প্রথম প্রশ্ন যে এই বয়সেও একটা মানুষ এতটা দিন এতটা আনন্দে কিভাবে থাকতে পারে? দেবশ্রী রায় অকপটে জানান জনগণের আশীর্বাদ এবং জনগণের ভালোবাসা এই দুই মন্ত্রেই নিজেকে তিনি এতটা আনন্দে রাখতে পারেন। নিজের ইচ্ছেশক্তি তার একশো শতাংশ।

Advertisements

এই ইন্ডাস্ট্রিতে তার চার দশকেরও বেশি সময় কাটানো হয়ে গিয়েছে। ১১ মাস বয়স থেকে অভিনয়ের যাত্রা শুরু তার। ক্লাসিক্যাল নাচের পারদর্শী তিনি। সৌরভ গাঙ্গুলী স্ত্রীর ডোনা গাঙ্গুলির সঙ্গে কিছুদিন ওডিসি নাচ করেন তিনি। নাচ টেলিভিশন, সিনেমা সমানতালে পারদর্শী দেবশ্রী রায়। ঋতুপর্ণ ঘোষের পরিচালনায় উনিশে এপ্রিল সিনেমার জন্য জাতীয় পুরস্কার পান তিনি। এই ছবিতে তার সঙ্গে অপর্ণা সেন এবং প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে অভিনয় করতে দেখা গিয়েছিল।

Advertisements

দেবশ্রী রায় যে কতটা পশুপ্রেমী তা আর বলার অপেক্ষা রাখে না। পথকুকুরদের জন্য এনজিও চালান তিনি।

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media