whatsapp channel

Weather Report: ঘূর্ণিঝড়ের চোখরাঙানি, আজ বিকেল থেকেই ভারী নিম্নচাপের সম্ভাবনা বিভিন্ন জেলায়

বেশ কিছুদিন ধরেই শোনা যাচ্ছে সাইক্লোন আসতে পারে। ঘূর্ণিঝড় নিয়ে আগাম আলোচনা শুরু হয়ে গিয়েছে মানুষের মুখে মুখে। এখন বিষয় হল কবে আসছে সেই ঘূর্ণিঝড়। কী বলছে আবহাওয়া অফিস? চলুন…

Avatar

Advertisements
Advertisements

বেশ কিছুদিন ধরেই শোনা যাচ্ছে সাইক্লোন আসতে পারে। ঘূর্ণিঝড় নিয়ে আগাম আলোচনা শুরু হয়ে গিয়েছে মানুষের মুখে মুখে। এখন বিষয় হল কবে আসছে সেই ঘূর্ণিঝড়। কী বলছে আবহাওয়া অফিস? চলুন জানি।

Advertisements

মৌসম ভবনের দেওয়া তথ্য অনুযায়ী, এই মুহূর্তে দক্ষিণ আন্দামান সাগর এবং সংলগ্ন এলাকার উপর একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে। এই ঘূর্ণাবর্ত আজ শুক্রবার (৬ মে) নিম্নচাপে পরিণত হতে পারে। এবং, আগামী ৪৮ ঘণ্টার মধ্যে এই ঘূর্ণাবর্ত নিম্নচাপ পরিণত হতে পারে। সূত্র বলছে, এই ঘূর্ণাবর্ত নিম্নচাপ থেকে অতি নিম্নচাপ তৈরি করতে পারে, ফলে ফের বৃষ্টিতে ভাসতে পারে বিভিন্ন এলাকা।

Advertisements

আজকের আকাশ সকাল থেকেই উজ্জ্বল। তবে দুপুরের পর থেকে আকাশ কার্যত মেঘলা থাকবে। বিকেলের পর থেকে বৃষ্টির সম্ভবনা রয়েছে। বিক্ষিপ্ত বৃষ্টির মুখোমুখি হতে পারে উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা, হাওড়া, হুগলি, সহ বিস্তীর্ণ এলাকা।

Advertisements

এদিকে, দক্ষিণ আন্দামান সাগরের উপর যেই ঘূর্ণাবর্ত অবস্থান করছে তার রেশ পড়তে পারে আগামী কয়েকদিনের মধ্যে। আবহাওয়া অফিস থেকে সতর্কবার্তা জারি করে দিয়েছে ইতিমধ্যে। যারা মৎসজীবী তাদের জন্য তৈরি হয়েছে নিষেধাজ্ঞা। এছাড়াও যারা উপকূলবর্তী এলাকায় থাকেন তাদের জন্যও আগাম সতর্কবার্তা জারি রয়েছে। এখনও পর্যন্ত উড়িষ্যার বেশ কিছু জায়গায় কড়া সতর্কবার্তা জারি হয়ে গিয়েছে। পুরী সহ খুরদা, গঞ্জাম জগৎসিংপুর, কেন্দ্রপাড়া, জাজপুর, ভদ্রক, বালাসোর, নয়াগঢ়, কটক, ময়ূরভঞ্জ, কেওনঝড়, ধেনকানাল, মালকানগিরি, কোরাপুট, রায়গড়া এবং কান্ধামালএ মৎস্যজীবীদের জন্য আগাম নিষেধাজ্ঞা জারি রয়েছে।

Advertisements
whatsapp logo
Advertisements