whatsapp channel

Weather Report: গুমোট গরম থেকে মিলবে রেহাই, সন্ধ্যায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস শহর জুড়ে

ভ্যাপসা গরমে কষ্ট পাচ্ছেন? যদিও বিগত কিছুদিন ধরে নিম্নচাপের জেরে বৃষ্টি হয়েই চলেছে বিক্ষিপ্ত ভাবে। এমনকি সময়ের আগেই বর্ষা আসছে বলে খবর হয়েছে, তারপরও গরম সহ্য হয় না। কী বলছে…

Avatar

Advertisements
Advertisements

ভ্যাপসা গরমে কষ্ট পাচ্ছেন? যদিও বিগত কিছুদিন ধরে নিম্নচাপের জেরে বৃষ্টি হয়েই চলেছে বিক্ষিপ্ত ভাবে। এমনকি সময়ের আগেই বর্ষা আসছে বলে খবর হয়েছে, তারপরও গরম সহ্য হয় না। কী বলছে আলিপুর আবহাওয়া দপ্তর? কবে ও কোথায় কোথায় হবে বৃষ্টি?

Advertisements

এখনও পর্যন্ত ভারী বৃষ্টির পূর্বাভাস জারি রয়েছে উত্তরবঙ্গের বিভিন্ন জায়গায়। বিশেষত আলিপুরদুয়ার ও কোচবিহারে ভারী বৃষ্টি হবে বজ্র বিদ্যুৎ সহ। এছাড়াও দার্জিলিং, জলপাইগুড়ি, এবং কালিম্পং এও চলতে থাকবে ভারী বৃষ্টি।

Advertisements

শুধু উত্তরবঙ্গ নয়, কলকাতা, হাওড়া, হুগলী, মেদিনীপুর, চব্বিশ পরগনা,ঝাড়গ্রাম, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান জুড়ে চলবে বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টি, এবং সঙ্গে থাকবে ৩০/৪০ কিমি বেগের ঝোড়ো হাওয়া।

Advertisements

আজ কলকাতার আকাশ সকাল থেকেই মেঘলা। গতকাল রাতে কিছু জায়গায় বিক্ষিপ্ত বৃষ্টি হয়। তবে, আজ বৃষ্টির সম্ভবনা আছে। দমকা হাওয়া বইতে পারে সন্ধ্যার পর থেকে। ভারী বৃষ্টির সম্ভবনা প্রবল। এদিকে অশনি বিদায় নিয়েছে কিন্তু আসতে চলেছে নতুন এক ঘূর্ণিঝড়। এই বিষয়ে IMD সূত্র জানাচ্ছে যে আগামী ১৯ মে নাগাদ বঙ্গোপসাগরে আরও একটি নতুন নিম্নচাপ তৈরির সম্ভাবনা রয়েছে। অবশ্য এই ঘূর্ণিঝড় কতটা প্রভাবশালী হবে তা দক্ষিণ আন্দামান সাগরে প্রক্রিয়া দেখে বোঝা যাবে, এবং এর জন্য আরো দু দিন সময় লাগবে। উল্লেখ্য,আগামী এই ঘূর্ণিঝড়ের নাম দেওয়া হয়েছে ‘করিম’। এই ঘূর্ণিঝড়কে হারিক্যান ২ ক্যাটেগরিতে চিহ্নিত করা হয়েছে। যদিও, এই ঘূর্ণিঝড় সম্পর্কে বিস্তারিত জানা যাবে আরো দুই থেকে তিন দিন পরে। তবে, আপাতত শহরবাসী ভিজবে বৃষ্টির জলে।

Advertisements
whatsapp logo
Advertisements