whatsapp channel

Priyanka Upendra: কোথায় হারিয়ে গেলেন জিতের ‘সাথী’ ছবির নায়িকা প্রিয়াঙ্কা!

সালটা ছিল 1996। সেই বছর কলকাতার বিখ্যাত বিউটি কনটেস্ট ‘মিস ক্যালকাটা’-র মুকুট উঠল প্রিয়াঙ্কা ত্রিবেদী (Priyanka Trivedi)-র মাথায়। প্রায় সঙ্গে সঙ্গেই তাঁর ঝুলিতে চলে এসেছিল একরাশ বাংলা টিভি কমার্শিয়ালের অফার।…

Avatar

Advertisements
Advertisements

সালটা ছিল 1996। সেই বছর কলকাতার বিখ্যাত বিউটি কনটেস্ট ‘মিস ক্যালকাটা’-র মুকুট উঠল প্রিয়াঙ্কা ত্রিবেদী (Priyanka Trivedi)-র মাথায়। প্রায় সঙ্গে সঙ্গেই তাঁর ঝুলিতে চলে এসেছিল একরাশ বাংলা টিভি কমার্শিয়ালের অফার। কলকাতার আকাশে উদিত হল এক নতুন নক্ষত্র। তৎকালীন বাঙালির ঘরে ঘরে টেলিভিশন সেটে প্রিয়াঙ্কার মুখ। সকলে বলতে শুরু করেছিলেন বহুদিন পর আবারও একটি ফটোজেনিক চেহারা দেখলেন তাঁরা। অচিরেই টলিউডে বাংলা ফিল্মে ডেবিউ করলেন প্রিয়াঙ্কা।

Advertisements

বাসু চট্টোপাধ্যায় (Basu Chatterjee) পরিচালিত ‘হঠাৎ বৃষ্টি’ ফিল্মের মাধ্যমে 1998 সালে টলিউডে অভিনয় শুরু করেছিলেন প্রিয়াঙ্কা। এই ফিল্মে তাঁর বিপরীতে নায়ক ছিলেন ফিরদৌস (Firdaus)। এরপর বেশ কয়েকটি ফিল্মে অভিনয় করলেও প্রিয়াঙ্কার গ্র্যান্ড সাকসেস ছিল হরনাথ চক্রবর্তী (Haranath Chakraborty) পরিচালিত ফিল্ম ‘সাথী’। প্রিয়াঙ্কা সেই সময় পোড় খাওয়া নায়িকা হলেও ফিল্মের নায়ক জিৎ (Jeet) ছিলেন নবাগত। কিন্তু জিৎ ও প্রিয়াঙ্কার জুটি অভাবনীয় সাফল্য পেয়েছিল।

Advertisements

Advertisements

একই সাথে ‘সাথী’ ছিল একটি মিউজিক্যাল ব্লকবাস্টার। ‘সাথী’-র গান ‘ও বন্ধু তুমি শুনতে কি পাও’ ছিল চূড়ান্ত হিট। তবে বাংলাতেই সীমাবদ্ধ ছিলেন না প্রিয়াঙ্কা। অভিনয় করেছিলেন কন্নড় ফিল্মেও। 2003 সালে কন্নড় সুপারস্টার উপেন্দ্র রাও (Upendra Rao)-এর সাথে সাতপাকে বাঁধা পড়েন প্রিয়াঙ্কা। পদবী বদলে হন প্রিয়াঙ্কা উপেন্দ্র। তবে বিয়ের পরেও কন্নড় ফিল্মে অভিনয় করেন প্রিয়াঙ্কা। তাঁর দুই সন্তান রয়েছে। কিন্তু মাতৃত্ব প্রিয়াঙ্কার চেহারায় বয়সের ছাপ ফেলতে পারেনি। 2011 সালে মুক্তি পেয়েছিল প্রিয়াঙ্কা অভিনীত বাংলা ফিল্ম ‘হ্যালো মেমসাহেব’। এরপর বহুদিন তাঁকে বাংলা ফিল্মে দেখা যায়নি।

Advertisements

তবে আবার ফিরছেন প্রিয়াঙ্কা। খুব শীঘ্রই আবারও তাঁকে দেখা যাবে বাংলা ফিল্মে। তার পাশাপাশি প্রিয়াঙ্কা ঘোষণা করেছেন তাঁর পঞ্চাশ তম কন্নড় ফিল্মের। ফিল্মের নাম ‘ডিটেকটিভ টিকশানা’। এই ফিল্মে মহিলা ডিটেকটিভ-এর চরিত্রে অভিনয় করছেন প্রিয়াঙ্কা। ফিল্মে অভিনয় করছেন তাঁর স্বামী উপেন্দ্র ও পুত্র আয়ুশ (Ayush Upendra)-ও। এছাড়াও ‘মিস নন্দিনী’ নামক একটি ফিল্মে অভিনয় করছেন প্রিয়াঙ্কা।

whatsapp logo
Advertisements