Hoop Life

Skin Care Tips: রাতে ঘুমানোর আগে ত্বকে এই ৫ ভাবে গোলাপজল লাগান, মুখে থাকবে অসাধারণ গ্লো

রাতে শোওয়ার সময় এইভাবে মেখে ফেলুন গোলাপজল। প্রাচীনকাল থেকে গোলাপজল ব্যবহৃত হয়ে আসছে রূপচর্চায়। গোলাপজল আপনি যেকোন ব্র্যান্ডেড কোম্পানির কিনতে পারেন, এছাড়া বাড়িতে থাকা গোলাপ ফুলের পাপড়ি দিয়েও সুন্দর গোলাপ জল বানিয়ে নিতে পারেন। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ এই টিপস –

১) রাতে ঘুমোনোর আগে মুখ ভালো করে পরিষ্কার করে নিতে হবে। এরপর গোলাপ জলের সঙ্গে অ্যালোভেরা জেল ভালো করে মিশিয়ে মুখে ভালো করে ম্যাসাজ করে রাত্রিবেলা শুয়ে পড়ুন।

২) রাতে শোওয়ার আগে মুখ ভালো করে পরিষ্কার করে নিয়ে টক দই এবং গোলাপ জল দিয়ে ভালো করে একটি ফেসপ্যাক বানিয়ে আধঘন্টা মুখে রেখে ধুয়ে ফেলুন।

৩) গোলাপের পাপড়ি পেস্ট করে তার মধ্যে ১ টেবিল চামচ লেবুর রস এবং এক টেবিল-চামচ অ্যালোভেরা জেল ও সামান্য গোলাপজল ভালো করে মিশিয়ে মিশ্রণটিকে ফ্রিজের মধ্যে রেখে দিন, রোজ রাতে শুতে যাওয়ার সময় নাইট ক্রিম হিসেবে ব্যবহার করুন।

৪) যাদের অতিরিক্ত শুষ্ক ত্বক তারা গোলাপ জলের সঙ্গে ভিটামিন ই অয়েল ভালো করে মিশিয়ে নিয়ে রোজ রাতে শুতে যাবার সময় মুখ ভালো করে ত্বক পরিষ্কার করে নিয়ে মুখে ম্যাসাজ করে ঘুমিয়ে পড়ুন।

৫) গোলাপ জলের সঙ্গে গ্রীন টি ভালো করে মিশিয়ে নিয়ে একটি বোতলে করে ফ্রিজের মধ্যে রেখে দিন, রাতে শুতে যাওয়ার আগে এই মিশ্রণটি মুখে ভালো করে লাগিয়ে শুয়ে পড়ুন, এটি ত্বকের তারুণ্য বজায় রাখতে সাহায্য করে।

Related Articles