whatsapp channel

Lifestyle: জগদ্ধাত্রী পুজোর নবমীর দিন কোন খাবারগুলি খেতে নেই জানেন!

কালীপুজো, দুর্গাপুজোর পরে আরেকটি উৎসবে বাঙালিরা মেতে ওঠে তাহলে জগদ্ধাত্রী পুজো। জগদ্ধাত্রী কথাটির অর্থ হল জগতকে ধারণ করেন যিনি, তিনি হলেন জগদ্ধাত্রী পূজা চন্দননগর এবং কৃষ্ণনগর জগদ্ধাত্রী পূজার নবমী কালকে।…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

কালীপুজো, দুর্গাপুজোর পরে আরেকটি উৎসবে বাঙালিরা মেতে ওঠে তাহলে জগদ্ধাত্রী পুজো। জগদ্ধাত্রী কথাটির অর্থ হল জগতকে ধারণ করেন যিনি, তিনি হলেন জগদ্ধাত্রী পূজা চন্দননগর এবং কৃষ্ণনগর জগদ্ধাত্রী পূজার নবমী কালকে। কালকে অর্থাৎ শনিবার এই যদি আপনি এই খাবারগুলো থেকে নিজেকে বিরত রাখতে পারেন, তাহলে দেখবেন আপনি কত সুন্দর জীবনযাপন করতে পারছেন। আমরা অনেক সময় বুঝতে পারিনা আমরা অনেক অর্থ উপার্জন করার পরেও কি করে অর্থ আমাদের জমানো যায় না, নানা কাজকর্মের পরে জলের মতন টাকা খরচ হয়ে যায়।

Advertisements

নবমীর দিন দুপুর বেলা কোন রকম আঁশ খাবার খেতে পারবেন না, বিশেষ করে মসুর ডাল, পিঁয়াজ, রসুন, মাছ-মাংস এদিন এমনিতেই শনিবার অনেকেই নিরামিষ আহার করেন কিন্তু তার স্বত্ত্বেও আপনারা এদিকে কোনরকম ভাবে আর খাবেন না। এই খাবার খেলে আপনার জীবনে নেমে আসতে পারে এক গভীর অন্ধকার আমরা অনেক সময় বুঝতে পারিনা যে কি কারনে আমাদের সংসারে আয় বৃদ্ধি হচ্ছে না, বর্তমান পরিস্থিতিতে অনেকেই চাকরি চলে গেছে, প্রমোশন আটকে গেছে বহুদিন হলো।

Advertisements

চন্দননগরের জগদ্ধাত্রী পুজো ধুমধাম করে পালিত হচ্ছে, সেখানকার অধিবাসীরা অনেক কিছু মেনে চললেও আশেপাশে থাকা মানুষরাই যারা হয়তো হইহল্লা করে, ঠাকুর দেখতে যান, কিন্তু তারা তাদের পক্ষে কোন কিছু মেনে চলা সম্ভব হয় না, অনেকে হয়তো জানেন না। আবার কেউ কেউ বিষয়গুলিকে একেবারে কুসংস্কার বলে হেসে উড়িয়ে দিতে চান, কিন্তু বিষয়টি একেবারেই কুসংস্কার নয়, আপনার যদি বিশ্বাস না থাকে তাহলে টোটকাগুলি আপনি কোনদিনই করতে পারবেন না।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media