Hoop Life

Skin Care Tips: মিলিয়ে যাবে কালো দাগ, এই ৫টি পাতা দিয়েই ত্বক হবে উজ্জ্বল

ত্বক সুন্দর করতে আমরা কত কিছুই না ব্যবহার করে থাকি, কিন্তু আমরা কি জানি যে ত্বক সুন্দর করতে সাহায্য করে কতগুলি গাছের পাতা। আজকে জেনে নিন কি কি গাছের পাতা দিয়ে আপনি ত্বক সুন্দর করতে পারবেন।

১) কারি পাতা – আমরা অনেকেই জানিনা, কারিপাতা ত্বক পরিষ্কার করতে সাহায্য করে কারিপাতার পেস্ট এর সঙ্গে সামান্য টক দই মিশিয়ে যদি সপ্তাহে অন্তত দুদিন আধ ঘন্টা লাগিয়ে ধুয়ে ফেলুন, দেখবেন কারি পাতা আপনার ত্বকের জন্য উপকারী।

২) অ্যালোভেরা – অ্যালোভেরা গাছের পাতার মধ্যে থেকে যে জেল পাওয়া যায় সেই জেল আপনার জন্য অসাধারণ উপকারী একটি উপাদান, যদি নিয়মিত মাখতে পারেন, তাহলে বাজারচলতি কোন রকম প্রোডাক্ট আপনাকে ব্যবহার করতে হবে না।

৩) পুদিনা পাতা – ত্বক ভালো রাখে পুদিনা পাতা। পুদিনাপাতা যদি নিয়ম করে ত্বকের উপরে লাগানো যায় ব্রণও কমে যায়। যাদের অতিরিক্ত মুখে ব্রণ বা র‍্যাশ বেরোয়, অবশ্য পুদিনা পাতা ব্যবহার করুন।

৪) তুলসী পাতা- ত্বকের ওপরে হওয়া সমস্ত দাগ এবং বিভিন্ন ধরনের ফাংগাল ইনফেকশন কমাতে সাহায্য করে। কোনরকম ফাংগাল ইনফেকশন দূর করতে সাহায্য করে তুলসী পাতা। তাই নিয়মিত তুলসী পাতার পেস্ট চন্দন একসঙ্গে লাগাতে পারেন।

৫) নিমপাতা- আমরা অনেকেই জানি নিম পাতা আমাদের ত্বকের উপরে হওয়া ব্যাকটেরিয়া দূর করতে সাহায্য করে। তাই নিমপাতা শুকনো করে রেখে দিন। মাঝেমধ্যেই আপনার ফেসপ্যাক এর সঙ্গে লাগিয়ে ফেলুন। বিশেষ করে বর্ষাকালে ফাংগাল ইনফেকশন থেকে যদি বাঁচতে চান, তাহলে অবশ্যই নিমপাতা ফুটানো জলে স্নান করতে পারেন।

Related Articles