Skin Care Tips: নারকেলের জল দিয়ে বাড়িতেই করুন ফেসিয়াল, পাবেন অসাধারণ গ্লো

নারকেলের জল আমাদের ত্বক ভালো করতে সাহায্য করে। নারকেল খাওয়া যেমন শরীরের জন্য ভালো এবং ত্বক ভালো করতে সাহায্য করে ভেতর থেকে ঠিক তেমনই নারকেলের বা ডাবের জল ব্যবহার করে…

নারকেলের জল আমাদের ত্বক ভালো করতে সাহায্য করে। নারকেল খাওয়া যেমন শরীরের জন্য ভালো এবং ত্বক ভালো করতে সাহায্য করে ভেতর থেকে ঠিক তেমনই নারকেলের বা ডাবের জল ব্যবহার করে রূপচর্চা করা যায়।

১) ক্লিনজার হিসেবে ব্যবহার করতে পারেন নারকেলের জল, নারকেলের জলের মধ্যে সামান্য পরিমাণে কাঁচা দুধ মিশিয়ে মিশ্রণটি তুলোয় করে মুখে লাগিয়ে ভালো করে মুখ পরিষ্কার করুন।

২) নারকেলের জলের সঙ্গে ফেসপ্যাক ভাল করে মিশিয়ে নিতে হবে। এই মিশ্রণটি স্নানের আগে ভালো করে লাগিয়ে নিন ফেসপ্যাকের মধ্যে ব্যবহার করতে পারেন। নারকেলের জল এবং টক দই আর তার সঙ্গে দিতে পারেন কয়েক ফোঁটা পাতিলেবুর রস, ভালো করে মিশিয়ে নিলেই একেবারে তৈরি হয়ে যাবে অসাধারণ ফেসপ্যাক। যাদের গায়ের রং কালো হয়ে যাচ্ছে বাতাসে তারা অনায়াসে লাগাতে পারেন এই অসাধারন ফেসপ্যাক।

৩) রাতে শোয়ার সময় অ্যালোভেরা জেল এর সঙ্গে নারকেলের জল ভালো করে মিশিয়ে নিয়ে বানিয়ে ফেলুন অসাধারণ নাইট ক্রিম। রাত্রিবেলা মুখে লাগিয়ে শুয়ে পড়ুন দেখবেন আপনার তো কত সুন্দর ও পরিষ্কার হয়ে গেছে।