whatsapp channel
Hoop Life

Lifestyle: বগলের কালো দাগ দূর করুন পাঁচটি উপায়ে

অতিরিক্ত পরিমাণে পারফিউম ব্যবহার অথবা মরা কোষ এর জন্য কিন্তু আমাদের আন্ডার আর্মসে কালো দাগ হয়ে যায়। সেক্ষেত্রে যদি বাড়িতে থাকা কয়েকটা সহজ উপকরণ দিয়ে কয়েকটা টিপস মেনে চলতে পারেন, তাহলে কিন্তু আন্ডার আমস সহজে ফর্সা থাকবে।

১) অতিরিক্ত পারফিউম লাগানো বন্ধ করতে হবে। এছাড়া এর জন্য আমরা অনেক সময় হেয়ার রিমুভাল ক্রিম ব্যবহার করে থাকি, সেগুলো কিন্তু ত্বকে কালো করতে অনেকটা সাহায্য করে। তাই সে গুলোকে বন্ধ করে প্রয়োজনীয় ওয়াক্স করতে পারেন, এছাড়াও পারফিউম অনেকটা দূর থেকে লাগাতে হবে। অথবা পোশাকে পারফিউম লাগাতে পারেন। বেরুনোর সময় আন্ডার আর্মসে ভাল করে ফটকিরি ঘষে নিতে পারেন, এটি কিন্তু জীবানুনাশক এবং আপনার ঘামকেও অনেকটা কন্ট্রোল করবে।

২) সপ্তাহে অন্তত দুদিন করতে হবে স্ক্রাবিং। তার জন্য নিতে হবে ২ টেবিল চামচ চালের গুঁড়া, ১ টেবিল-চামচ কফি পাউডার এবং ৩ টেবিল-চামচ নারকেল তেল পুরো মিশ্রণকে ভাল করে মিশিয়ে নিয়ে আন্ডার আর্মসে ভাল করে লাগিয়ে ঘষে ঘষে ম্যাসাজ করতে হবে, অন্ততঃ আধাঘন্টা রেখে দিয়ে তারপর ভালো করে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন।

৩) সপ্তাহে অন্তত দুদিন লেবুর রসের সঙ্গে তিনি ভাল করে মিশিয়ে আন্ডার আর্মসে ভালো করে ঘষে ঘষে লাগিয়ে নিন। মাসাজ করতে হবে অন্ততঃ পাঁচ মিনিট ধরে তারপর আধঘন্টা রেখে জল দিয়ে ধুয়ে ফেলুন।

৪) রাতে বলে শুতে যাবার সময় নারকেল তেলের সঙ্গে ভিটামিন ই অয়েল ভালো করে মিশিয়ে নিতে হবে। এরপর এই মিশ্রণটি ভালো করে আন্ডার আর্মসে ভাল করে ধুয়ে নিয়ে পরিষ্কার করে লাগিয়ে শুয়ে পড়ুন। যাদের কালো দাগের সমস্যা আছে বেশ কয়েক দিন ব্যবহার করার পরেই বুঝতে পারবে কেমন ম্যাজিকের মতন দাগ চলে গেছে।

৫) আন্ডার আর্মসের অংশে কালো দাগ দূর করতে ব্যবহার করতে পারেন অ্যালোভেরা জেল। অ্যালোভেরা জেল এর সঙ্গে পাতিলেবুর রস ভালো করে মিশিয়ে ফ্রিজে রেখে দিতে পারেন রাতে শুতে যাওয়ার সময় আন্ডার আর্মস খুব ভালো করে নুন গরম জলের মধ্যে তোয়ালে ভিজিয়ে ঐ তোয়ালে দিয়ে পরিষ্কার করে অর্থাৎ ভেজা অবস্থায় যদি এই ক্রিম ম্যাসাজ করে সারারাত রেখে পরের দিন ধুয়ে ফেলতে পারেন, দেখবেন কয়েক দিন ব্যবহার করলে আপনার ত্বক কতখানি সুন্দর এবং পরিষ্কার হয়ে গেছে।

whatsapp logo