Hoop Life

Skin Care Tips: ত্বক পরিষ্কার করতে ঘরোয়া এই উপাদানই যথেষ্ট, পাবেন অসাধারণ গ্লো

মুখ পরিষ্কার করার জন্য এক টেবিল-চামচ বেসন, যথেষ্ট হ্যাঁ ঠিকই শুনেছেন, আমাদের পূর্বপুরুষরা ও কিন্তু তখন সাবানের বদলে বেসন, কাঁচা দুধ ইত্যাদি দিয়ে কিন্তু তখনকার করতেন তাদের ত্বক যথেষ্ট সুন্দর ছিল, Hoophaap- এর পাতায় দেখে ফেলুন বেসন দিয়ে ৫ টি ফেসপ্যাক।

১) মুখ পরিষ্কার করার জন্য বেসন ব্যবহার করতে পারেন এক টেবিল-চামচ বেসন সঙ্গে কাঁচা দুধ ভাল করে মিশিয়ে নিন। মিশ্রণটি দিয়ে যদি মুখ পরিষ্কার করেন, তাহলে দেখবেন আপনার ত্বকে কোন সমস্যা থাকবে না।

২) মুখ পরিষ্কার করার জন্য এক টেবিল-চামচ বেসনের সঙ্গে দুই টেবিল-চামচ কফি পাউডার ভাল করে মিশিয়ে নিন। এই মিশ্রণটি সঙ্গে সামান্য পরিমাণে গোলাপজল ভালো করে মিশিয়ে নিন। এই মিশ্রণটি যদি মুখে ভালো করে লাগানো যায়, তাহলে দেখবেন আপনার তো কত সুন্দর হয়ে গেছে।

৩) এক টেবিল চামচ বেসন ২ টেবিল চামচ, টক দই ১ টেবিল চামচ লেবুর রস খুব ভালো করে মিশিয়ে নিতে হবে। মিশ্রণটি ভালো করে মুখে অর্থাৎ মুখের উপরে যেখানে কালো দাগ হয়ে গেছে, সেখানে সহজেই লাগিয়ে নিতে পারেন। কিছুক্ষণ পর ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন দেখবেন আপনার ত্বক কত পরিবর্তন হয়ে গেছে।

৪) এক টেবিল চামচ বেসন, একসঙ্গে দুই টেবিল-চামচ অ্যালোভেরা জেল এবং ১ টেবিল চামচ দুধের সর খুব ভালো করে মিশিয়ে নিন। যাদের ত্বক শুষ্ক তারা এটি ব্যবহার করতে পারেন, একসঙ্গে পরিষ্কার করার সাথে সাথে ত্বককে ময়শ্চারাইজ করতে সাহায্য করবে।

৫) এক টেবিল চামচ বেসন এর সঙ্গে যদি ৩ টেবিল চামচ মধু ভালো করে মিশিয়ে নেওয়া যায়, আর এই মিশ্রণটি যদি মুখে, গলায়, পিঠে ভালো করে লাগিয়ে বেশ খানিকক্ষণ রাখার পরেও যদি ঠাণ্ডা জলে ধুয়ে ফেলা হয়, তাহলে দেখবেন আপনার ত্বক কত সুন্দর হয়ে গেছে।

Related Articles