Hoop Life

Lifestyle: বাস্তুদোষ কাটাতে লেবুর পাঁচটি টোটকা

অনেক সময় আমরা দেখি প্রবেশদ্বারের মাথার উপরে লেবু, লঙ্কা ঝোলানো হয়। আমরা হয়তো অনেকেই এর কারণ জানিনা। কারন লেবু বাস্তুশাস্ত্রের জন্য ভীষণ উপকারী একটি উপাদান। লেবু জল খেলে শরীর ভালো থাকে, ঠিক তেমনি লেবু আপনার নানান রকম কিছুতে ভালো করতে সাহায্য করে। যেমন ধরুন শত্রু দমনের জীবনে সফল হতে ব্যবসায় সাফল্য লাভ করতে, সম্পত্তি বাড়াতে তাছাড়া শরীর স্বাস্থ্য ভালো রাখতে লেবুর জুড়ি মেলা ভার।

জেনে নিন লেবু দিয়ে কিভাবে সহজ-সরল টোটকা করতে পারবেন –

১) জীবনে সফল হতে লেবু অসাধারণ একটি কাজ করবে। জীবনে সফল হওয়ার জন্য একটি পাতিলেবু আর চারটি ফুলওয়ালা লবঙ্গ আপনাকে নিতে হবে। তারপরে সেই লেবুর ওপরে লবঙ্গ বসিয়ে দিতে হবে এবং তারপরে বসিয়ে এটিকে আপনাকে হনুমান মন্দিরের সামনে বসে থাকতে হবে। তারপরে এটিকে ঘিরে আপনাকে সামনে বসে হনুমান চালিশা পাঠ করতে হবে। এরপরে সেই লেবু নিয়ে জীবনে যে কাজই করতে চাইছেন, সেই কাজ শুরু করুন।

২) ব্যবসায় উন্নতি করতে গেলে, পরপর সাতখানি শনিবার আপনার গৃহে চারটি দেওয়ালে লেবু সাতবার করে ঠেকাতে হবে। তারপর সেই লেবুকে চার টুকরো করে ঘরের চার কোণে রেখে দিতে হবে। দেখবেন ব্যবসায় কেমন উন্নতি হয়।

৩) বাস্তুবিদরা বলেন, আপনার গৃহে যদি সারাক্ষণ অশান্তি লেগে থাকে তাহলে, বাড়ির চারপাশে লেবুর জল ছেটান। তাহলে দেখবেন আপনার বাড়ির সদস্যদের মধ্যে কোন রকম অশান্তি হবে না।

৪) অন্যের কুনজর কিংবা প্রতিবেশীদের কু নজর থেকে যদি নিজেদের রক্ষা করতে চান তাহলে নিজেদের পা থেকে মাথা পর্যন্ত একটি ফটকিরি ভালো করে ঘষে নিতে হবে। তারপর এই ফোটকে টুকরাটিকে আগুনে পুড়িয়ে ফেলতে হবে।

৫) সম্পত্তি বাড়াতে আপনাকে একটি মাটির পাত্রের মধ্যে চাল রাখতে হবে। তার ওপরে নটি লেবু রেখে দিতে হবে, বাস্তুশাস্ত্রবিদরা বলেছেন, এতে আপনার গৃহে শান্তি বজায় থাকবে।

Related Articles