whatsapp channel

কত চলছে আজ সোনা-রুপোর দাম, একনজরে দেখে নিন

আবার বাড়লো সোনার দাম। সোমবার কলকাতায় ২৪ ক্যারেট সোনার দাম ৬০০ টাকা প্রতি ১০ গ্রামে বেড়ে হয়েছে ৪৯,০০০ টাকা। বিশেষজ্ঞদের ধারণা খুব শীঘ্রই সোনার দাম রেকর্ড ৫০,০০০ এর গন্ডি পেরিয়ে…

Avatar

HoopHaap Digital Media

আবার বাড়লো সোনার দাম। সোমবার কলকাতায় ২৪ ক্যারেট সোনার দাম ৬০০ টাকা প্রতি ১০ গ্রামে বেড়ে হয়েছে ৪৯,০০০ টাকা। বিশেষজ্ঞদের ধারণা খুব শীঘ্রই সোনার দাম রেকর্ড ৫০,০০০ এর গন্ডি পেরিয়ে যাবে।

গতকালের তুলনায় সোনার দাম বেড়েছে প্রতি ১০ গ্রামে ৩৬৬ টাকা। ২৪ ক্যারেট সোনার পাশাপাশি ২২ ক্যারেট সোনার দামও বেড়েছে উল্লেখযোগ্য ভাবে। ২২ ক্যারেট সোনার দাম প্রতি ১০ গ্রামে ৩৩৬ টাকা বেড়ে হয়েছে ৪৫,৬১৮ টাকা। রুপোর দামও বেড়েছে উল্লেখযোগ্য ভাবে। রুপোর দাম প্রতি কেজিতে আজ বেড়েছে ৩২৯ টাকা। আজ কলকাতায় এক কেজি রুপোর দাম ৪৭,১১০ টাকা।

করোনা ভাইরাসের জন্য দেশ জুড়ে দীর্ঘদিন জারি ছিল লকডাউন। আর এই লকডাউনের জন্য অর্থনীতির উপর প্রবল প্রভাব পড়েছে। IMF জানাচ্ছে ঐতিহাসিক পতন হতে চলেছে ভারতীয় অর্থনীতিতে। আর এই অর্থনীতি সংকুচিত হয়ে যাওয়ার আশঙ্কায় প্রবলভাবে দাম বাড়ছে সোনার। এছাড়া ভারতে প্রায় সমস্ত সোনা বাইরে থেকে আমদানি করতে হয়। সুতরাং, আন্তর্জাতিক বাজারে সোনার দাম বাড়লেই ভারতেও পাল্লা দিয়ে বাড়ে দাম।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media