Hoop Plus

নাপিতের কাছে বসে দিব্যি দাড়ি কাটছে এক বাঁদর, মজার এই ভিডিও ভাইরাল

বাঁদর বুদ্ধির দিক থেকে অনেকটাই উন্নত মানের হয়। এদের আচার আচরণের সঙ্গে মানুষের আচার-আচরণের অনেকটা মিল থাকে। রবিবার ছুটির দিনে দুপুরবেলা বাঁদর খেলা দেখা, মনে করলে বোঝা যায় এরা কতখানি মানুষের কার্যকলাপকে রপ্ত করতে পারে। হিন্দি গানের সঙ্গে নাচার কিংবা মাতালের মতন অভিনয় করা এসবেতেই এরা একেবারে পটু। তবে এই ভিডিওতে দেখা গেছে এক বাঁদর নাপিতের কাছে গেছে দাড়ি কাটতে। আর নাপিত বাবু তাকে একেবারেই তাড়িয়ে না দিয়ে দিব্যি বসিয়ে রেখে দাড়ি কেটে চলেছেন।

দাড়ি কাটতে কাটতে বোধহয় বাঁদরের আরামের ঘুম চলে আসছিল। তাই সে মাঝে মাঝে চোখটা বন্ধ করে ফেলছিল। আচার আচরণ টা দেখে হাসবেন না বিষয় অবাক হবেন আপনারাই ঠিক করুন। তবে এত সুন্দর করে দাড়ি কেটে বানর মহাশয় কোথায় যাবেন তা কারুর জানা নেই।

পৃথিবীতে বাঁদরের আগমন অনেক আগে। অন্তত ইতিহাস বলছে প্রায় ৩.৫-৪ মিলিয়ন বছর পূর্বে। গোটা পৃথিবীতে বর্তমানে ১৯ প্রজাতির বাঁদরের খোঁজ পাওয়া যায়। গোটা পৃথিবীর এশিয়া, আফগানিস্তান, জাপান, ফিলিপাইন প্রভৃতি জায়গায় নানান প্রজাতির বাঁদর দেখা যায়। বাঁদরদের প্রজাতির মধ্যে সবচেয়ে ছোট প্রজাতি হল পাইগিমি মারমোসেট। লেজ বাদ এদের দৈর্ঘ্য ১৪ সেন্টিমিটার। এরা ব্রাজিল, কলম্বিয়া, ইকুয়েডর এ বাস করে। নীচে রইল সেই ভিডিও।

Related Articles