Finance NewsHoop News

Gold Price Today: লক্ষ্মীবার গয়না কিনলে বাম্পার লাভ! একধাক্কায় কমে গেল সোনার দাম

মাঘ মাস শুরু হতে সাতপাকে বাঁধা পড়ার হিড়িক পড়েছে বাংলায়। কলকাতা থেকে গ্রাম বাংলার ঘরে ঘরে বেজে উঠছে সানাই। কারো বাড়িতে আবার চলছে তোড়জোড়। শাড়ির দোকানে যেমন ভিড় জমছে ক্রেতাদের, তেমনই গয়নার দোকানেও প্রতিদিনই আসছেন হাজার হাজার ক্রেতা। কেউ নবদম্পতিকে উপহার দেওয়ার জন্য কিনছেন গয়না, কেউ আবার নিজের ছেলে বা মেয়ের জন্যই গয়না কিনতে বেরোচ্ছেন। কিন্তু সম্প্রতি এই হলুদ ধাতুর মূল্যবৃদ্ধির কারণে কপালে ভাঁজ পড়ছে মধ্যবিত্তদের।

সোনার উর্দ্ধমুখী বাজারে গতকাল বুধবার কলকাতায় সোনার বাজারদর ছিল স্থিতিশীল অবস্থায়। আর সপ্তাহের লক্ষ্মীবার অর্থাৎ বৃহস্পতিবার কলকাতার বাজারে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম রইল নিম্নমুখী অবস্থায়। পাশাপাশি, এদিন সামান্য হ্রাস পেল রূপোর দামও। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (১৮.০১.২০২৪-বৃহস্পতিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬২,৯৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৭,৭০০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (১৭.০১.২০২৪-বুধবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬৩,৩৩০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৮,০৫০ টাকা।

আজকের মূল্যবৃদ্ধি
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যহ্রাস
৩৮০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যহ্রাস
৩৫০ টাকা।

আজ কলকাতায় রূপোর দাম (১৮.০১.২০২৪-বৃহস্পতিবার)
৭৫,৯০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (১৭.০১.২০২৪-বুধবার)
৭৬,৫০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যহ্রাস
৬০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, বৃহস্পতিবার বিশ্ব বাজারে নিম্নমুখী সোনার দাম। গতকাল যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল বাজারে ২০২৪.৪০ মার্কিন ডলার। আজ তা সামান্য কমে হয়েছে ২০০৯.৯০ মার্কিন ডলার। এর প্রভাব দেশীয় বাজারে স্পষ্টভাবে দেখা গেছে। কারণ দেশীয় বাজারে আজ সোনার দাম রয়েছে নিম্নমুখী অবস্থায়।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা