Hoop Life

Skin Care Tips: ৫টি উপায়ে দূর করুন কনুই ও হাঁটুর কালচে দাগ

অতিরিক্ত টক্সিন জমে যাওয়ার ফলে অনেক সময় আমাদের হাঁটু এবং কনুই কালো কুচকুচে হয়ে যায়। এই কালো কুচকুচে অংশটিকে কিভাবে দুধের মতন ফর্সা করবে জেনে নিন সহজ উপায়। আমাদের Hoophaap- এর পাতায় দেখে ফেলুন, এমন পাঁচটি জিনিসের কার্যকারিতা যা দিয়ে আপনি পেতে পারেন দুধের মতো ফর্সা রং।

১) হাঁটু ও কনুইয়ে পাতিলেবুর রস যদি নিয়মিত ঘষে ঘষে লাগাতে পারেন, তাহলেই কালো ভাব অনেকখানি কেটে যাবে।

২) গরম জলের মধ্যে সামান্য পরিমাণে বেকিং সোডা মিশিয়ে মিশ্রণটি উক্ত জায়গায় ভালো করে লাগিয়ে বেশ খানিকক্ষণ রেখে দিলে কালো দাগ অনেকটা মিলিয়ে যাবে।

৩) কমলালেবুর খোসা গুঁড়োর সঙ্গে পরিমাণমতো মুলতানি মাটি এবং কাঁচা দুধ ব্যবহার করে একটি প্যাক তৈরি করুন। কালো জায়গার উপরে লাগিয়ে আধঘন্টা রেখে ধুয়ে ফেলুন, দেখবেন নিমেষে কালো দাগ ফর্সা হয়ে যাচ্ছে।

৪) 4 টেবিল চামচ পাতিলেবুর রস, 4 টেবিল চামচ টক দই খুব ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি কালো জায়গার উপরে ভালো করে লাগিয়ে আধ ঘন্টা রেখে ঠান্ডা জলে ধুয়ে ফেলুন, ফলাফল হাতেনাতে।

৫) 2 টেবিল চামচ চালের গুঁড়ো, 1 টেবিল-চামচ কফি পাউডার, 3 টেবিল চামচ টক দই খুব ভালো করে মিশিয়ে নিন মিশ্রণটি খুব ভালো করে কালো জায়গার উপরে লাগে আধ ঘণ্টা রেখে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন। সপ্তাহে দুদিন করলেই দেখবেন হাঁটু ও কনুই পরিষ্কার হয়ে গেছে।

Related Articles