Hoop Life

Lifestyle: স্ত্রীদের এই ৫টি কু-অভ্যাস সম্পর্ক ভাঙার জন্য যথেষ্ট

ঢাক ঢোল পিটিয়ে, সানাই বাজিয়ে, লোক খাইয়ে, দেদার ফটোশ্যুট করে বিয়ে তো করলেন, কিন্তু এক বছর বা দুই বছর যেতে না যেতেই ডিভোর্স বা সেপারেশন। কেন হচ্ছে এই সব? চলুন আজ এই ব্যাপারে দেখে নেবো মেয়েদের কি কি দোষ রয়েছে। পরবর্তীতে ছেলেদের দোষ গুণ নিয়েও আলোচনা হবে।

১) সন্দেহ – এটি একটি ভয়ঙ্কর গুণ। স্বামীকে অযথা সন্দেহ করা বহু মেয়ের মধ্যে রয়েছে। এই ব্যাপারে কেউ বলবেন যে খুব ভালোবাসে তাই একটু আধটু সন্দেহ হয়। কিন্তু, ভালোবাসলে কখনো সন্দেহ আসে না মনে। বরং স্বাধীনতা দেওয়ার ক্ষমতা আসে।

২) অপমান – স্বামীকে অপমান করা, বিশেষত নিজের বন্ধুদের সামনে বা তার বন্ধুদের সামনে খুবই খারাপ বিষয়। স্বামী যেমন বন্ধু তেমন একজন পথ প্রদর্শক। তাই সন্মান করা বাঞ্ছনীয়।

৩) আর্থিক কষ্ট – আর্থিক উত্থান পতন লেগেই থাকে। কোনো কারণে আর্থিক অবস্থার অবনতি হলে সেই সময় পূর্বের সময় টেনে এনে খোঁটা দেওয়ার অভ্যাস কারোর কারোর আছে, যার ফলে অশান্তি হয় ও দূরত্ব তৈরি হয়।

৪) মিথ্যাচার – স্বামীর সঙ্গে এবং পরিবারের অন্যান্যদের সঙ্গে মিথ্যে কথা বলা বা মিথ্যে বলে কারোর উপর দোষ দেওয়া খুবই অশোভনীয় কাজ। এতে ঘরে ঘরে বিবাদ তৈরি হয়। পরিণীতি হয় খুবই দুঃখজনক।

৫) অতিরিক্ত লোভ – যেটুকু আছে তাতেই খুশি থাকে উচিত। ইচ্ছে থাকতে পারে জীবনে আরো এক ধাপ এগিয়ে চলার কিন্তু কবি জিনিস চাইই চাই করলে লোভ আসবে আর তার পরেই আসবে পাপ।

Disclaimer: সমস্ত তথ্য বাস্তভিত্তিক সমীক্ষা এবং বিবেচনার উপর কেন্দ্র করে লেখা। মনোবিদদের সাহায্যে উপনীত হয়েছে এই আর্টিকেলটি। ব্যক্তিবিশেষে ব্যতিক্রম থাকতেই পারে।

whatsapp logo