Hoop Life

Skin Care Tips: ত্বক হবে দুধের মতো ফর্সা, বাড়িতে বানিয়ে মেখে ফেলুন মধুর ৩টি ফেসপ্যাক

বহু প্রাচীনকাল থেকেই মধু ত্বকের পরিচর্যার জন্য ব্যবহৃত হয়ে আসছে, আপনি হয়তো জানেন না, এক চামচ মধু আপনার ত্বককে কতটা সুন্দর করে দিতে পারে তাই আর দেরি না করে চটজলদি দেখে ফেলুন মধুর তিনটি ফেসপ্যাক। মাত্র সাত দিন ব্যবহার করে আপনি পরিবর্তন বুঝতে পারবেন।

১) মধু লেবুর ফেসপ্যাক- যাদের ত্বকে অতিরিক্ত কালো দাগ আছে তারা অতি সহজেই মধু আর লেবু দিয়ে বানিয়ে ফেলতে পারেন অসাধারণ ফেসপ্যাক। এক চামচ মধু এক চামচ লেবুর রস ভালো করে মিশিয়ে নিয়ে মুখে ভালো করে সুন্দর করে লাগিয়ে রাখতে হবে। বেশ কিছুক্ষণ কষিয়ে নেওয়ার পর ঠাণ্ডা জলে ধুয়ে ফেলতে হবে। তবে যাদের লেবুর রস সহ্য হয় না, তাদের জন্য এই ফেসপ্যাকটি একেবারে যাবে না।

২) মধু কাঁচা দুধের ফেসপ্যাক – প্রতিদিন সকালবেলা ঘুম থেকে উঠে এবং রাতে শুতে যাওয়ার সময় ২ টেবিল চামচ কাঁচা দুধ এবং ১ টেবিল চামচ মধু ভালো করে মিশিয়ে নিন। যদি মুখে ম্যাসাজ করে কিছুক্ষণ রেখে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলতে পারেন। তাহলে দেখবেন মাত্র ৭ দিনে পরপর করার পর ত্বক কত সুন্দর হয়ে গেছে।

৩) মধু অ্যালোভেরা জেলের ফেসপ্যাক – অ্যালোভেরা জেল এর সঙ্গে মধু ভালো করে মিশিয়ে নিতে হবে। সেক্ষেত্রে ৩ টেবিল চামচ অ্যালোভেরা জেল এবং ১ টেবিল চামচ মধু ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি সারারাত মুখে লাগিয়ে রেখে দিতে পারেন। তারপরও সকাল বেলা ঘুম থেকে উঠে ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলুন। দেখবেন ত্বক সুন্দর হয়ে গেছে।