Hoop Life

Lifestyle: খারাপ লাগলেও স্বামীর কাছে এই পাঁচ কথা গোপন রাখুন, সংসারে ফিরবে সুখ শান্তি

স্বামী স্ত্রীর সম্পর্ক সবসময়ের জন্য বন্ধুত্বের হয়। এমনকি হওয়া উচিতও। আমরা সবসময় আলোচনা করি যে স্বামী স্ত্রীর মধ্যে কখনো কোনো কিছু লুকোনো ঠিক নয়, তবুও স্ত্রীরা কিছু কিছু ব্যাপার স্বামীর থেকে লুকিয়ে নেয়, যা তাদের জন্য সুবিধাজনক আগামী দিনে সুস্থ ভাবে সংসার ধর্ম পালনের ক্ষেত্রে। চলুন, আজ জেনে নিই বেশিরভাগ স্ত্রী’রা খারাপ লাগলেও স্বামীর কাছে কোন কোন বিষয় চেপে যান।

১) পারিবারিক অশান্তির কথা ভেবে স্ত্রীরা সারাদিনের কথা সবটা স্বামীকে বলেন না। যেমন – শাশুড়ি মা কোনো খারাপ কিছু বললেন না দুঃখ দিয়ে কিছু কথা বলেছেন, সেই কথা স্বামীর কানে তোলেন না। শুধু, শাশুড়ি নয়, ননদ কিংবা অন্য কোনো সদস্যের সঙ্গে মন কষাকষি হলে সেগুলি স্বামীর কাছে যায় না।

২) বাপের বাড়িতে আর্থিক সমস্যা চললে সেই সব ঘটনা স্ত্রীরা তাদের স্বামীদের সঙ্গে শেয়ার করেন না, কারণ এতে করে দুই পক্ষের চিন্তা বাড়ে।

৩) অনেক সময় স্ত্রীদের একটু অন্যরকম সাজতে মন চায়। মডার্ন লুকে নিজেদের গুছিয়ে তুলতে মন হয়।এই সব ব্যাপার তারা স্বামীদের সঙ্গে আলোচনা করে না। হয় নিজেরা ব্যবস্থা করে নেয়, কিংবা অপেক্ষা করে

৪) স্বামীর অতীত নিয়ে অনেকে কোনো প্রসঙ্গ টেনে আনেন না, শত অশান্তি ঘরে হলেও। কারণ, পুরোনো ঘটনা বা ফেলে আসা মানুষকে টেনে আনল অশান্তির রেশ বাড়ে। তাই অনেক মহিলা পুরোনো কাসুন্দি ঘাটেন না।

৫) যৌন ইচ্ছা জাগলেও অনেকেই সেই ইচ্ছার কথা দমন করে রাখেন। স্বামীর ইচ্ছাই সব। নিজের ইচ্ছা কখনো এঁরা জাহির করে না। অনেকে ভাবেন, সারাদিনের পরিশ্রমের পর একটু ঘুম বা শারীরিক আরাম প্রয়োজন।

Disclaimer: উপরের সমস্ত তথ্য বাস্তব অভিজ্ঞতা ও বাস্তব অবস্থার উপর ভিত্তি করে। বিভিন্ন মনোবিদদের দেওয়া তথ্য অনুযায়ী সমস্ত তথ্য লিখিত।

Related Articles