whatsapp channel
BollywoodHoop Plus

কি কারণে প্রথম স্ত্রীকে ডিভোর্স দিয়েছিলেন কুমার শানু, মুখ খুললেন জনপ্রিয় গায়কের পুত্র

বলিউড সুপারস্টার সলমন খান সঞ্চালিত বিতর্কিত রিয়্যালিটি শো বিগ বস–১৪ আবার ৩রা সেপ্টেম্বর থেকে কালার্স টিভির পর্দায় সম্প্রচার শুরু হয়ে গিয়েছে। এবছর বিগ বস -১৪ তে জনপ্রিয় সঙ্গীত শিল্পী কুমার শানুর ছেলে জান কুমার শানুকে রিয়ালিটি শোএর প্রথম প্রতিযোগী হিসাবে পরিচয় করিয়ে দেন খোদ সলমন খান। তিনি প্রথমদিনই জানান যে, তিনি এই বিতর্কিত শোয়ে অংশ নেওয়ার কথা শুনে তাঁর বাবা কুমার শানু অবাক হয়ে যান।

সম্প্রতি বিগ বস ১৪-এর প্রতিযোগী জান কুমার শানু, জেসমিন ভাসিন, সারা গুরপাল, নিক্কি তাম্বোলি কথোপকথনে তাঁদের নিজেদের ছোটবেলা নিয়ে মুখ খোলেন। তারপরই জান কুমার শানু নিজের বাবা মা এর বিবাহ-বিচ্ছেদ প্রসঙ্গ তুলে ধরলেন। যখন জান তাঁর মায়ের গর্ভে বেড়ে উঠছিলেন, সেই সময় বাবা-মায়ের বিবাহ বিচ্ছেদ হয়েছে।

তিনি আরো বললেন,যে তার কাছে মা-বাবা বলতে সবটাই হলেন মা। ছোট থেকে তিনি তার মায়ের কাছেই বড় হয়েছেন। মা-বাবার সব দায়িত্ব তিনি একা বহন করেছেন। তিনি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ নেওয়ার আগে সবথেকে বেশি তাঁর মা-কে নিয়েই উদ্বেগ ছিলেন। কারণ হল জান এখানে অংশগ্রহণ করলে মায়ের দেখাশোনা কে করবে? তারপর মায়ের কথাতেই তিনি অংশগ্রহণ করলেন।

কুমার শানুর সঙ্গে রীতা ভট্টাচার্যের বিবাহ-বিচ্ছেদ হয়ে যায় ১৯৯৪ সালে। তারপর থেকে ছেলে জান কুমার শানুকে একা হাতে মানুষ করেছেন রীতা নিজে। বিচ্ছেদের পর কুমার শানু সালোনিকে বিয়ে করলেও কিন্তু রীতা ভট্টাচার্য ছেলেকে নিয়ে একাই থেকেছেন। আসলে ভালোবাসা নিয়েও রীতা ছিলেন প্রাচীনপন্থায় বিশ্বাসী। তাই সারাজীবন একজনই মানুষ ছিল তাঁর জীবনে তিনি হলেন একমাত্র কুমার শানু। তবু বাবার সাথে না থাকলেও ছেলেকে কম ভালোবাসেননা কুমার শানু।

জান কুমার শানুর আসল নাম জয়েস ভট্টাচার্য। কলকাতাতেই ছোট থেকে বড় হওয়া। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকেই স্নাতকোত্তরে পড়াশোনা করেছেন জয়েস ভট্টাচার্য। গানের জগতে পা রাখার জন্য জয়েস থেকে জয়েস থেকে জান কুমার শানু। তিনি একজন প্রশিক্ষিত ধ্রুপদ শিল্পী। ‘তারে জমিন পর’ ছবিতে তাঁর গলাতেই বম বম ভোলে গানটি গাওয়ার পর দর্শকের মনে জায়গা করেন।

whatsapp logo