whatsapp channel
Hoop Life

শুষ্ক ত্বকের জন্য রইল কয়েকটি সহজ ঘরোয়া ফেসপ্যাক

অনেকেই শুষ্ক ত্বকের সমস্যায় ভোগেন। শুধুমাত্র মুখের ত্বক নয়, গা-হাত-পা, গোড়ালি, ঠোঁট ইত্যাদি শুকিয়ে খুব বিশ্রী দেখতে লাগে। যতই ময়েশ্চারাইজার, বাজারচলতি ব্র্যান্ডেড কোম্পানির লোশন লাগান কিছুতেই কোন কাজ হয়না। মাত্র ৭ দিনের মধ্যে এই উপকার পাবেন। এমন কয়েকটি ঘরোয়া প্যাক লাগালে।

সবার প্রথমে প্রয়োজন প্রচুর পরিমাণে জল পান করা। প্রচুর পরিমাণে জল খেলে ত্বকের শুষ্কতা অনেকাংশে কমে যায়।

রাতে শুতে যাওয়ার আগে সামান্য কাঁচা দুধের মধ্যে নারকেল তেল দিয়ে একটি তুলোর সাহায্যে মুখ, গলা, পিঠ, হাত ভালো করে পরিষ্কার করে নিন। শুষ্ক ত্বকের জন্য এটি অসাধারণ ক্লিনজার।

মুখ পরিষ্কার করার পরে দু চামচ নারকেল তেল, এক চামচ গ্লিসারিন ভাল করে মিশিয়ে নিয়ে গোটা মুখে ভালো করে ম্যাসাজ করে রাতে শুয়ে পড়ুন।

এক চামচ গ্লিসারিন, এক চামচ নারকেল তেল, একটা ভিটামিন ই ক্যাপসুল ভাল করে মিশিয়ে নিয়ে সারা মুখে গলায় ভালো করে ম্যাসাজ করে রাতে শুয়ে পড়ুন। সকালবেলা ঘুম থেকে উঠে ভালো করে মুখটা ধুয়ে ফেলুন।

এক চামচ দুধের সর, এক চামচ নারকেল তেল, এক চামচ গোলাপজল ভালো করে মিশিয়ে নিয়ে গোটা মুখে ভালো করে লাগিয়ে রাখুন। কিছুক্ষণ পরেই ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলুন।

নিয়ম মেনে প্রতিদিন এগুলো করতে পারলে আপনি নিজেই নিজের ত্বকের পরিবর্তন বুঝতে পারবেন। তবে সবার আগে প্রয়োজন পেটের ভেতরটা সুস্থ রাখা। প্রচুর পরিমাণে শাকসবজি খেতে হবে। প্রচুর ফলের রস বা জল খেতে হবে। নিয়মিত ব্যায়াম করতে হবে।

whatsapp logo