Hoop Life

Vastu Tips: আপনার গৃহের উত্তর-পূর্ব দিক সম্পর্কে জেনে নিন সহজ পাঁচটি বাস্তু টিপস

এমন অনেকেই আছেন যারা বাস্তু মেনে নিজেদের গৃহ নির্মাণ করেন। আবার এমন অনেকেই আছেন যারা এইসব বিশ্বাস করেন না। কিন্তু বাস্তু না মেনে বাড়ি বানানোর পরে তারা নিজেরা বাড়িতে থেকে নানান রকম সমস্যার সম্মুখীন হলে, তখন তাদের মধ্যে প্রশ্ন জাগে যে এই সমস্ত সমস্যার কারণ কি। সকাল থেকে রাত পর্যন্ত অথবা আপনি যদি নিয়ম মেনে জীবনকে চালাতে পারেন, তাহলে আপনার জীবনে কোনো রকম সমস্যায় থাকবে না। তাই অবশ্যই বাস্তু নিয়ম মেনে চলুন। আপনার গৃহে উত্তর-পূর্ব দিকে আপনি কিভাবে বাস্তু মেনে জিনিসপত্র রাখবেন বা কি কি রাখবেন না চলুন আজকে Hoophaap এর পাতায় দেখে নিন সেই ছোট্ট তালিকা।

১) আপনার বাড়ির উত্তর-পূর্ব দিকে একটি তুলসী গাছ রোপন করুন। বাস্তুবিদরা মনে করছেন, আপনি যদি আপনার গৃহের উত্তর-পূর্ব দিকে একটি তুলসী গাছ রাখেন, তো আপনার জীবনের সমস্ত সমস্যা একেবারে নিমেষে সমাধান হয়ে যাবে।

২) আপনার গৃহের উত্তর-পূর্ব দিকে সরু অথবা আয়তাকার এই রকম যদি জমি হয় তাহলে বাস্তু অনুযায়ী এটি আপনার জন্য একদমই ঠিক নয়। কিন্তু বাস্তু এই সমস্যার সমাধান করে দিয়েছে নিজেই। বাস্তু বিশেষজ্ঞরা বলেছেন, যদি এই রকম সমস্যায় আপনাকে পড়তে হয়, তাহলে অবশ্যই উত্তর-পূর্ব দিকের দেওয়ালে একটি বড় আয়না রাখুন। তাতে কিন্তু আপনার সমস্ত সমস্যার সমাধান হয়ে যাবে।

৩) আপনি যদি আপনার গৃহের উত্তর-পূর্ব দিকে জলের ট্যাঙ্ক রাখেন, তাহলে অবশ্যই ট্যাংকটিকে লাল রং করে দিন। সাধারণত লাল রঙের ট্যাঙ্ক বাজারে কিনতে পাওয়া যায় না, কালো অথবা নীল থাকে অথবা সাদা হয়, এদিকে আপনাকে লাল রং করিয়ে নিতে হবে।

৪) উত্তর-পূর্ব দিকে বাথরুম হওয়া একেবারেই উচিত নয়, কিন্তু আপনি যদি উত্তর-পূর্বদিকে আপনার শৌচালয়টি বানিয়ে ফেলেন, আর সেক্ষেত্রে বাস্ত বিশেষজ্ঞরা একটি সমাধান বাতলে দিয়েছেন, তারা বলেছেন এই বাথরুমে আপনি একটি পাত্রে করে একটি স্পাইডার প্ল্যান্ট রাখতে পারেন, যা কিন্তু সমস্ত নেগেটিভ এনার্জি শুষে নেবে।

৫) বাড়ির উত্তর-পূর্ব দিকে প্রতিদিন সন্ধ্যেবেলায় একটি করে ধূপ জ্বালিয়ে দিন। বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, এই দিকটিতে ভগবানের স্থান। তাই আপনি যদি এই দিকটিতে প্রতিদিন সকাল, সন্ধ্যে ধুপ জালানো হয়, তাহলে আপনার ঘরের মধ্যে পজিটিভ এনার্জি চলে আসবে।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

whatsapp logo