whatsapp channel

Lifestyle: সুন্দর ভুরু থেকে মসৃণ গোড়ালি পাবেন মাত্র ১টি উপাদানে

শীতকাল মানেই অনেক সমস্যা ত্বকের উপরে দেখা যায়। কখনো সেটার সমাধান করার চেষ্টা করতে করতে গোটা শীতকালটা বেরিয়ে যায়। আর যার ফলে ত্বকের ওপরে বিশ্রীভাবে কালো দাগ এবং ত্বকের উপরের…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

শীতকাল মানেই অনেক সমস্যা ত্বকের উপরে দেখা যায়। কখনো সেটার সমাধান করার চেষ্টা করতে করতে গোটা শীতকালটা বেরিয়ে যায়। আর যার ফলে ত্বকের ওপরে বিশ্রীভাবে কালো দাগ এবং ত্বকের উপরের চামড়া ক্রমশ উঠে যেতে থাকে যার জন্য একেবারে নষ্ট হয়ে যায়। কিন্তু একটি উপাদানেই হয়ে যাবে কেল্লাফতে। একটি উপাদানের সঙ্গে অন্য কয়েকটি উপাদান সামান্য পরিমাণে মেশালেই একেবারে চোখের ভুরু থেকে শুরু করে পায়ের গোড়ালি থাকবে ভীষণ সুন্দর। এই অসাধারণ উপাদানটি শীতকাল পড়লেই আমাদের প্রত্যেকের বাড়িতেই থাকে তাহলেও ভেসলিন।

Advertisements

১) কালো ভুরু করতে ভেসলিন – অনেক সময় ভুরু পাতলা হয়ে যায় সে ক্ষেত্রে এক চামচ ভেসলিন ডবল বয়লার পদ্ধতির মাধ্যমে ভালো করে গড়িয়ে নিতে হবে। এরপর এর মধ্যে এক চামচ আমলকি পাউডার দিয়ে দিতে হবে । তার মধ্যে এলোভেরা জেল দিয়ে দিতে হবে। ভালো করে একটি ক্রিম বানিয়ে এয়ারটাইট কন্টেইনার এর মধ্যে রেখে দিতে হবে। রাতে শুতে যাবার সময় এই মিশ্রণটি ভুরুতে ভালো করে লাগিয়ে নিতে হবে।

Advertisements

২) ঠোঁট নরম করতে ভেসলিন – ঠোঁট নরম এবং গোলাপী করতে ওই একই ভাবে তিন চামচ ভেসলিনকে ভালো করে গলিয়ে নিয়ে তার মধ্যে ১ চামচ ভিটামিন ই অয়েল এবং এক চামচ গোলাপ ফুলের পাপড়িগুলো ভালো করে মিশিয়ে নিতে হবে। এই মিশ্রণটি রোজ রাতে শুতে যাওয়ার সময় মুখে ভালো করে লাগিয়ে নিয়ে শুতে হবে।

Advertisements

৩) কনুই, আন্ডার আমস, হাটু সাদা করতে ভেসলিন – দেহের এমন কিছু কিছু অংশ আছে যেখানে মরাকোষ এত বেশি পরিমাণে জমে তাই অনেক বেশি কালো ও খসখসে ত্বক হয়ে যায়। তাই এই অংশগুলোকে নরম এবং সাদা করতে অবশ্যই প্রতিদিন রাত্রে শুতে যাওয়ার সময় দু’চামচ ভেসলিন গরম করে তার মধ্যে এক চামচ গ্লিসারিন এবং ভিটামিন ই অয়েল মিশিয়ে মিশ্রণটি সেই জায়গায় ভালো করে ঘষে ঘষে লাগিয়ে শুয়ে পড়ুন।

Advertisements

৪) গোড়ালি নরম করতে ভেসলিন – শীতকাল মানেই ফাটা গোড়ালির সমস্যায় অনেকেই অস্থির হয়ে ওঠেন। তাই গোড়ালি নরম করতে অবশ্যই ব্যবহার করতে পারেন। ভেসলিন সামান্য গলিয়ে নিয়ে তার মধ্যে ভিটামিন ই অয়েল এবং এর সঙ্গে সামান্য মোম গলিয়ে দিতে হবে।

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media