Hoop Life

Hair Care Tips: একঢাল কালো চুল পেতে নিয়মিত করুন মাত্র তিনটি আসন

আপনি কি আপনার চুলকে একেবারে কুচকুচে কালো করতে চান? সামনেই পুজো আসছে, আর পার্লারে যেতে হবে না, পার্লারে না গিয়ে আপনার চুল হবে ভীষণ সুন্দর লম্বা এবং কুচকুচে কালো, তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলুন আপনি আপনার চুলকে কিভাবে বাড়িতে বসেই করতে পারবেন কুচকুচে কালো।

অধোমুখ শবাসন – প্রথমেই আপনাকে হাত টানটান করে নিতে হবে। তার পরে উপুড় হয়ে শুয়ে পড়তে হবে এরপর হাত পা মাটিতে রাখতে হবে, কোমর আস্তে আস্তে তুলতে হবে। উলটানো ভি এর মত দেখতে হবে।

মৎস্যাসন – প্রথমে পদ্মাসনে আপনাকে বসতে হবে, তারপর হাতে ভর দিয়ে পিছন দিকে হেলিয়ে মাথা রাখতে হবে। এবার হাতের তালুকে কাঁধের পিছন দিক থেকে থেকে নিতে হবে এরপর আপনার গলা কে যতটা পেছনের সম্ভব ততটা মুড়ে ফেলতে হবে। এরপরে হাত দিয়ে পায়ের বুড়ো আঙ্গুল টেনে ধরে রাখতে হবে, প্রতিদিন পাঁচ থেকে দশ বার এই আসনটি যদি করতে পারেন, তাহলে আপনার চুল পড়া কিন্তু একেবারে কমে যাবে।

বালায়াম – আঙ্গুল মুড়ে দুই হাতের নখের নীচ খুব ভালো করে ঘষতে হবে, তবে নখ নয়, নখের নিচের যে অংশটি আছে, সেই অংশটিকে খুব ভালো করে ঘষে নিতে হবে। বিশেষজ্ঞরা বলছেন, আপনার চুল অনেক ভালো থাকবে। মূলত এটি হলো চুলের ব্যায়াম।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

Related Articles