Hoop Life

Skin Care Tips: পুজোয় প্রতিদিন চড়া মেকআপ! ত্বক বাঁচাতে রাতের পরিচর্যাও জেনে রাখুন আগেভাগে

পুজোর সময় চড়া মেকআপ করলে ত্বকের কিন্তু একেবারে বারোটা বেজে যেতে পারে। ত্বক যদি সুন্দর পরিষ্কার ঝকঝকে করতে চান, তাহলে ত্বকের ওপরে অবশ্যই মেকআপ করুন। পুজোর সময়ই তো সাজবেন, তারপরও তো আবার সেই একই রকম জীবনযাপন, কিন্তু পুজোর ক’দিন মেকআপ করার পরে অর্থাৎ রাত্রিবেলা যখন মেকআপ তুলে ফেলবেন। তখন কিন্তু আপনাকে কতগুলি বিউটি টিপস মেনে নিতে হবে। এই বিউটি টিপস না মানলে কিন্তু ত্বকের একেবারে দফারফা হয়ে যাবে, তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় দেখে ফেলুন রাত্রিবেলা কিভাবে ত্বকের যত্ন নেবেন।

১) মুখ ভালো করে পরিষ্কার করে নিন – প্রথমে মুখ ভালো করে পরিষ্কার করে নিতে হবে, এর জন্য ব্যবহার করুন কাঁচা দুধ। কাঁচা দুধ জানেন কি আপনার ত্বক কত সুন্দর করতে সাহায্য করে তাই কাঁচা দুধ আপনি ব্যবহার করুন, আপনার মুখ পরিষ্কার করার জন্য। এছাড়াও মুখ ভালো করে পরিষ্কার করার জন্য ব্যবহার করতে পারেন, নারকেল তেল। নারকেল তেল খুব ভালো মেকআপ রিমুভার হিসেবে কাজ করে।

২) মুখে অবশ্যই টোনার লাগান – ত্বক খুব ভালো করে পরিষ্কার করার সাথে সাথেই ব্যবহার করুন টোনার। টোনার হিসেবে ব্যবহার করতে পারেন শসার রস অথবা গোলাপজল অথবা গ্রীন টি, একটি উপকরণই আপনার ত্বকের জন্য ভীষণ ভালো।

৩) মুখের উপরে ঘন ময়েশ্চারাইজার লাগাতে হবে – সব কিছু করার পরই আপনাকে রাতে ঘুমোতে যাবার সময় লাগাতে হবে ঘন করে ময়েশ্চারাইজার, এই জন্য ব্যবহার করতে পারেন। অ্যালোভেরা জেল তার সঙ্গে মিশিয়ে নিতে পারেন, একটি কিংবা দুটি ভিটামিন ই অয়েল ক্যাপসুল। খুব ভালো করে প্রত্যেকটি উপকরণ মিশিয়ে মুখে লাগিয়ে শুয়ে পড়ুন। দেখবেন আপনার ত্বক যতই মেকআপ করুন না কেন, ত্বক একেবারে ঝকঝকে থাকবে।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

Related Articles