Hoop Life

Skin Care Tips: ত্বক হবে দুধের মতো ফর্সা, শিখে নিন ১০টি ফেসপ্যাক

ত্বক দুধের মতন ফর্সা করার জন্য আমরা কত কিছুই না করে থাকি, কিন্তু আপনি কি জানেন তবে যদি দুধের মতন ফর্সা করতে চান? তাহলে আপনাকে বেশ কয়েকটি ফেসপ্যাক বাড়িতেই তৈরি করতে হবে, তাই দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় দেখে ফেলুন দশটি ফেসপ্যাকের কথা। যা আপনি সহজেই বাড়িতে তৈরি করে দেখে ফেললে আপনার ত্বক হবে দুধের মতন ফর্সা।

১) বেসনের সঙ্গে কাঁচা দুধ খুব ভাল করে মিশিয়ে যদি মুখে লাগাতে পারেন তবে ত্বক হবে দুধের মতন ফর্সা।

২) কফি পাউডার এবং চালের গুঁড়োকে খুব ভালো করে মিশিয়ে গোলাপজল একসঙ্গে স্ক্রাবার হিসেবে লাগাতেই পারেন, ত্বক হবে দুধের মতন ফর্সা।

৩) নিয়মিত গাজরের রস মুখে, গলায় লাগাতে পারেন আর যদি পান করতে পারেন, তাহলে আপনার ত্বক হবে দুধের মতন ফর্সা। তাই আর দেরি না করে অবশ্যই এই ফেসপ্যাকটি ব্যবহার করুন।

৪) টক দই খেয়ে খুব ভালো করে যদি মুখে লাগাতে পারেন তাহলে ত্বক হবে ভীষণ সুন্দর।

৫) পাতি লেবুর রসের সঙ্গে কাঁচা দুধ খুব ভালো করে মিশিয়ে যদি তিন বেলা মুখ পরিষ্কার করতে পারেন, তাহলে দেখবেন আপনার ত্বক হবে দুধের মতন ফর্সা।

৬) অ্যালোভেরা জেল নিয়মিত লাগাতে পারেন বা নাইট ক্রিম হিসেবে ব্যবহার করতে পারেন, তাহলে আপনার ত্বক হবে ভীষণ সুন্দর।

৭) মধু ত্বককে ভীষণ সুন্দর রাখতে সাহায্য করে যদি নিয়মিত মধু লাগাতে পারেন, তাহলে আপনার ত্বক হবে ভীষণ সুন্দর।

৮) মুলতানি মাটি ত্বক সুন্দর রাখতে সাহায্য করে, প্রতিদিন স্নানের আগে মুলতানি মাটি ভালো করে লাগিয়ে, যদি মুখ ধুয়ে ফেলতে পারে তাহলে ত্বক হবে ভীষণ সুন্দর।

৯) আটা গরম জলের মধ্যে গুলে মিশ্রণটি যদি মুখে লাগাতে পারেন, তাহলে ত্বক হবে ভীষণ সুন্দর এবং ঝকঝকে।

১০) ত্বক যদি সুন্দর করতে চান, হাতের সামনে যদি কিছুই না থাকে, তাহলে কয়েক ফোঁটা নারকেল তেল দিয়ে মুখ, পিঠ, গলা খুব ভালো করে ম্যাসাজ করুন, তাহলেই কিন্তু আপনার ত্বক হয়ে যাবে ভীষণ সুন্দর।

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

Related Articles