whatsapp channel

আজ সারাদিন রাজ্য জুড়ে ভারী বৃষ্টির সম্ভাবনা জানিয়ে দিল আবহাওয়া দপ্তর

আজ কলকাতা সহ দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা আছে। এমনটাই পূর্বাভাস দিচ্ছে আলিপুর আবহাওয়া দপ্তর। দক্ষিণবঙ্গের সমস্ত জেলাতেই বিক্ষিপ্ত ভাবে ভারী বৃষ্টি হবে। আকাশ মেঘলা থাকবে সারাদিনই।…

Avatar

HoopHaap Digital Media

আজ কলকাতা সহ দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা আছে। এমনটাই পূর্বাভাস দিচ্ছে আলিপুর আবহাওয়া দপ্তর। দক্ষিণবঙ্গের সমস্ত জেলাতেই বিক্ষিপ্ত ভাবে ভারী বৃষ্টি হবে। আকাশ মেঘলা থাকবে সারাদিনই। কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, বীরভূম, হাওড়া, হুগলি, বাঁকুড়া সহ প্রায় সমস্ত জেলাতেই সারাদিন বৃষ্টির পূর্বাভাস আছে। বাতাসে আদ্রতার পরিমাণ থাকবে অনেকটাই বেশি, ফলে আদ্রতা জনিত অস্বস্তি থাকবে সারাদিন ধরেই।

দক্ষিণবঙ্গের পাশাপাশি ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা আছে উত্তরবঙ্গের জেলা গুলিতেও। নিম্নচাপ অক্ষরেখা এবং সক্রিয় মৌসুমী বায়ুর প্রভাবে উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি হবে। অলিপুরদুয়ার, দার্জিলিং, কালিম্পঙ, জলপাইগুড়ি, কোচবিহার সহ উত্তরবঙ্গের প্রায় সমস্ত জেলাতেই ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা আছে। আবহাওয়া দপ্তর জানাচ্ছে, জলপাইগুড়িতে ২০০ মিলিমিটারের বেশি বৃষ্টিপাত হতে পারে এবং দার্জিলিং ও কালিম্পঙে ৭০-২০০ মিলিমিটার বৃষ্টিপাত হতে পারে। মালদহ সহ দুই দিনাজপুরেও ভারী বৃষ্টির সম্ভাবনা আছে।

আজ সকালে কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। গতকাল বিকেলে কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণ যথেষ্ট বেশি। গত ২৪ ঘন্টায় বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণ ৭২ থেকে ৯২ শতাংশ।

Avatar