whatsapp channel

টর্চের আলোয় পড়াশোনা করে ৯৯.২% নম্বর পেল গরিব শ্রমিকের ছেলে

Avatar

HoopHaap Digital Media

রাজস্থানের বর্মার জেলাতে এক শ্রমিকের ছেলে দ্বাদশ শ্রেণীতে ৯৯.২% নম্বর করে সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন। প্রকাশ ফুল্যারা যিনি লোহারাওয়া গ্রামের বাসিন্দা তিনি ইতিহাস এবং হিন্দিতে একশোয় একশো পেয়েছেন। ইংলিশ সাহিত্য এবং হিন্দিতে ৯৯ পেয়েছেন, রাষ্ট্রবিজ্ঞানে পেয়েছেন ৯৮। তবে এত নম্বর পাওয়া সত্বেও তিনি মন থেকে মোটেই সন্তুষ্ট হতে পারেননি। তিনি ভেবেছিলেন তিনি প্রতিটি বিষয়েই পুরো নম্বর পেয়ে প্রথম স্থান এর অধিকার হবেন। তার বাড়িতে তিনি প্রথম নন, তার বড় দিদি ও দ্বাদশ শ্রেণীতে ৮৩% নম্বর নিয়ে পাস করেছিলেন।

তবে সকলেই তার সাফল্য নিয়ে উৎসাহিত হলেও, তার কাছে এত সাফল্য খুব সহজে আসেনি। কারণ তাদের গ্রামে এখনো বিদ্যুতের আলোয় গিয়ে পৌঁছায় নি। সে আর তার দিদি টর্চের আলোয় পড়াশোনা করেছেন। আপাতত এখন তার ইচ্ছা সিভিল সার্ভিস এ পরীক্ষা দিয়ে আই.এ.এস অফিসার হয়ে গ্রামের জন্য কিছু করা। তার একমাত্র ইচ্ছা হল যে, সমস্ত মানুষ তার মতন ক্রমাগত পরিশ্রম করে চলেছেন তাদের জন্য কাজ করা।

সোশ্যাল মিডিয়ায় ছেয়ে গেছে তার মালা পরা ছবিতে। হবে নাই বা কেন, এত কষ্ট করে পড়াশোনা করে জীবনে সাফল্য এসেছে। তার সাফল্যের জন্য তাকে কুর্নিশ জানাতে হয়। জীবনে বাধা বিপত্তি কাটিয়ে শুধুমাত্র মনের জোরে এগিয়ে গেছেন তার লক্ষ্যে।

Avatar