নিষিদ্ধ হলো টিকটক, দেখুন যারা এই অ্যাপেই রাতারাতি স্টার হয়েছিলেন

ভারতের বাজারে খুবই রমরমিয়ে চলা একটি বিশেষ অ্যাপ ছিল এই টিকটক। আদতে চীনা এক হলেও এর মূল ইউজার বেস ছিল ভারতেই। এ দেশেই এই অ্যাপটির ইউজার সংখ্যা ১১ লক্ষেরও বেশি অর্থাৎ অ্যাপটির মোট ডাউনলোডের ৩০ শতাংশ শুধুমাত্র ভারতেই। সম্প্রতি লাদাখ নিয়ে ভারত-চীন সংঘাতে বড়সড় সিদ্ধান্তে উপনীত হলো কেন্দ্র। সমস্ত চিনা অ্যাপ বর্জনের দাবি উঠেছিল বেশ কয়েকদিন আগেই যখন দেশের কুড়িজন জওয়ান শহীদ হন, এবার সেই প্রক্রিয়াই বাস্তবে রূপ নিল।

স্বল্পদৈর্ঘ্যের ভিডিও বানানোর মজাদার এই অ্যাপে সময় কাটতো বহু ইউজারের। গৃহবধূ থেকে কলেজ ছাত্রী, অফিস স্টাফ থেকে পাড়ার ছোকরা সকলেই বেশ মজেছিল এই অ্যাপে। বর্তমানে ভারতে এই অ্যাপ নিষিদ্ধ হয়ে যাওয়ায় সময় কাটানোর একটি গুরুত্বপূর্ণ রসদ কমে গেল বলা চলে। তবে এই অ্যাপ থেকেই রাতারাতি স্টার হয়েছিলেন যে সকল ইউজার চলুন তাদের এক ঝলকে দেখে নেওয়া যাক।

১) মিস্টার ফাইসু: টিকটক থেকেই রাতারাতি জনপ্রিয় স্টারে পরিণত হন এই ইউজার, তবে অশালীন মন্তব্যের জেরে অ্যাপ থেকে পূর্বেই তাকে ব্যান করে দেওয়া হয়েছিল। তার বর্তমান ইনস্টাগ্রাম ফলোয়ার ১২ মিলিয়ন এর কিছু বেশি।

মিস্টার ফাইসু

২) রিয়াজ আলি: টিকটকের অন্যতম পরিচিত মুখ তিনি। অ্যাপের দৌলতেই স্টারের তকমা পান। ফলোয়ার সংখ্যা ২৭ মিলিয়ন।

রিয়াজ আলি

৩) নিশা গুরাগাইন: এই মিষ্টি মেয়েটিও টিকটকের অন্যতম পরিচিত মুখ। তার ফলোয়ার সংখ্যা ২১ মিলিয়ন।

নিশা গুরাগাইন

৪) গরিমা চৌরাসিয়া: টিকটকে রীতিমতো স্টার হয়ে গিয়েছেন গরিমা। সুন্দরীর ফলোয়ার সংখ্যা ১৭.৫ মিলিয়ন।

গরিমা চৌরাসিয়া

৫) মন্টি রয়: বাংলার বোধহয় প্রত্যেকটি সোশ্যাল মিডিয়া ইউজারই এনাকে এক ডাকে চেনেন। নিজের সুন্দর ট্রান্সফরমেশনের ভিডিওর মাধ্যমে রাতারাতি ভাইরাল হয়ে যান তিনি। তাকে বাংলা টিকটকের একজন সেনসেশন বলা চলে।

মন্টি রয়