whatsapp channel
Hoop News

ফের বঙ্গোপসাগরে ঘনীভূত নিম্নচাপ, বাংলায় ধেয়ে আসছে প্রবল বৃষ্টি

নির্দিষ্ট সময়ে বাংলায় বর্ষা ঢুকলেও এখনো পর্যন্ত পর্যাপ্ত বৃষ্টি হয়নি দক্ষিণবঙ্গে। উত্তরবঙ্গে প্রচুর পরিমাণে বৃষ্টি হলেও দক্ষিণবঙ্গ এখনো ব্রাত্যই থেকে গিয়েছে। বরং ভ্যাপসা গরমে নাজেহাল অবস্থা দক্ষিণবঙ্গ বাসীর। মাঝে মাঝে হালকা এক পশলা বৃষ্টি হলেও তা মোটেই পর্যাপ্ত নয়। তবে সেই অবস্থা থেকে খুব শীঘ্রই মুক্তি মিলতে চলেছে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। আগামী কয়েক ঘন্টার মধ্যেই দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টি আসন্ন বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপের প্রভাবে দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় আজ মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপ এবং মৌসুমী বায়ু, এই দুইয়ের প্রভাবে বৃষ্টির প্রবল সম্ভাবনা দক্ষিণবঙ্গে। মঙ্গলবার সকাল থেকেই আকাশ মেঘলা শহর কলকাতার। গতকাল শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। বাতাসে আদ্রতার পরিমাণও ছিল অনেকটাই বেশি। গতকাল কলকাতার বাতাসে আদ্রতার পরিমাণ ছিল ৬৫-৯৬ শতাংশের মধ্যে।

আবহাওয়া দপ্তর জানাচ্ছে, আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। আজ সারাদিনই আকাশ মেঘলা থাকবে। কলকাতা সহ দুই ২৪ পরগণা, হাওড়া, হুগলি, দুই মেদিনীপুরের একাধিক এলাকায় সারাদিনই হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে।

whatsapp logo