Hoop Plus

বলিউডে যে সকল অ’ভিনেত্রী অল্প বয়সেই মা হয়েছেন

হিন্দি সিনেমা জগতের দোলাচলে অনেকে হয়ে ওঠেন রাতারাতি স্টার, আবার অনেকের কেরিয়ার মুখ থুবড়ে পড়েছে ব্যাক টু ব্যাক ফ্লপে।
বলিউডে এমন অনেক অ’ভিনেত্রী আছেন যারা অল্প বয়সে বিয়ে ক’রেছেন। এদের মধ্যে অনেকেই আবার কেরিয়ারের কথা না ভেবে বিয়ের পরপরই মা’ও হয়েছেন। আজকে চোখ রাখব সেরকমই কয়েকজন নায়িকার দিকে।
১) ডিম্পল কাপাডিয়া : মাত্র ১৬ বছর বয়সে সুপারস্টার রাজেশ খান্নার স’ঙ্গে বিয়ের পিঁড়িতে বসেন উনি। এর এক বছর বাদে উনি ওঁর প্রথম সন্তান টুইঙ্কল খান্নার জ’ন্ম দেন।
২) নীতু কাপুর : ঋষি কাপুরের স্ত্রী’ নীতুও খুব কম বয়সে মা হয়েছেন। উনি মাত্র ২২ বছর বয়সে রণবীর কাপুরের দিদি ঋদ্ধিমা কাপুরের জ’ন্ম দেন।
৩) শর্মিলা ঠাকুর : বি-টাউনের অন্যতম সু’ন্দরী অ’ভিনেত্রী মনে করা হয় তাকে। ২৭ ডিসেম্বর‚ ১৯৬৯ সালে ওঁর বিয়ে হয় টাইগার পতৌদির স’ঙ্গে । আর ২৫ বছর বয়সে উনি ওঁর বড় ছে’লে সইফের জ’ন্ম দেন।
 ৪) ববিতা : ১৯৭১ সালে রণধীর কাপুরের স’ঙ্গে বিয়ে হয় ওঁর। কাপুর খানদানের রীতি অনুযায়ী বিয়ের পর অ’ভিনয় করা ছেড়ে দেন উনি। বিয়ের তিন বছর পর ২৬ বছর বয়সে উনি করিশ্মা কাপুরের জ’ন্ম দেন।
৫) জে’নেলিয়া ডিসুজা : অ’ভিনয়ের সূত্রে জে’নেলিয়ার আলাপ হয় রীতেশ দেশমুখের স’ঙ্গে । বেশ কয়েকবছর প্রে’ম করার পর বিয়ে করার সিদ্ধা’ন্ত নেন ওঁরা। ২০১২ সালে বিয়ে হয় ওঁদের। ২০১৪ সালে জে’নেলিয়ার যখন ২৬ বছর বয়স জ’ন্মায় ওঁদের প্রথম সন্তান।
৬) টুইঙ্কল খান্না : মা ডিম্পল কাপাডিয়ার মতই বেশ কম বয়সে টুইঙ্কলের বিয়ে হয় খিলাড়ি কুমা’রের স’ঙ্গে । ওঁর যখন মাত্র ২৫ বছর বয়স‚ টুইঙ্কল জ’ন্ম দেন ওঁদের বড় ছে’লে আরভের। এছাড়াও ২০১২ সালে জ’ন্মায় ওঁদের মেয়ে নিতারা।

Related Articles