whatsapp channel

অ্যালোভেরার ফেসপ্যাক ত্বক উজ্জ্বল করতে কিভাবে অ্যাপ্লাই করবেন

অ্যালোভেরা গাছ এর মধ্যে রয়েছে ত্বকের সুন্দর সতেজ করা প্রাকৃতিক সরঞ্জাম। বাড়িতে টবে গাছটি রাখতে পারেন কিংবা বাজার চলতি যে কোনো অ্যালোভেরা জেলকে দিনে সেটা ব্যবহার করতে পারেন। প্রতিদিন নিয়ম…

Avatar

HoopHaap Digital Media

অ্যালোভেরা গাছ এর মধ্যে রয়েছে ত্বকের সুন্দর সতেজ করা প্রাকৃতিক সরঞ্জাম। বাড়িতে টবে গাছটি রাখতে পারেন কিংবা বাজার চলতি যে কোনো অ্যালোভেরা জেলকে দিনে সেটা ব্যবহার করতে পারেন। প্রতিদিন নিয়ম করে যদি অ্যালোভেরা জেল ব্যবহার করা যায় ত্বক সুন্দর সতেজ এবং ঝকঝকে হয়ে উঠবে। প্রতিদিন যদি নিয়ম করে এই ৪ টি স্টেপ ফলো করতে পারেন, তাহলে কখনো কোনো ত্বকের সমস্যা হবে না। নিজের বয়স কেও ধরে রাখতে পারবেন।

১) প্রথম ধাপ (ক্লিনজিং)
ক্লিনজিং এর জন্য প্রয়োজন দুই তিন চামচ অ্যালোভেরা জেল, সাথে দুই তিন চামচ কাঁচা দুধ। ভালো করে মিশিয়ে নেওয়ার পরে তুলো দিয়ে সারামুখ, গলা, ঘাড় পরিষ্কার করে নিতে হবে। দু-তিন মিনিট পরে পরিষ্কার জল দিয়ে মুখ, গলা, ঘাড় ধুয়ে নিতে হবে।

২) দ্বিতীয় ধাপ (স্ক্রাবিং)
স্ক্রাবিংয়ের জন্য দু – তিন চামচ অ্যালোভেরা জেল, দু -তিন চামচ চালের গুঁড়ো, এক চামচ চিনি ভালো করে মিশিয়ে নিয়ে মুখে, গলায়, ঘাড়ে আলতো হাতে ঘষে ঘষে ম্যাসাজ করুন। ৫ মিনিট এই ভাবে ম্যাসাজ করার পরে ঠান্ডা জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

৩) তৃতীয় ধাপ (ফেস ম্যাসাজ)
দু-তিন চামচ অ্যালোভেরা জেল, একটি ভিটামিন ই ক্যাপসুল, দু-তিন চামচ নারকেল তেল, এক চামচ গ্লিসারিন দিয়ে ভালো করে মিশিয়ে নিয়ে মুখে, গলায়, ঘাড়ে ম্যাসাজ করতে থাকুন। ত্বক যদি তৈলাক্ত হয় গ্লিসারিন দেবেন না। বেশ কিছুক্ষণ ম্যাসাজ করার পরে ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলুন।

৪) চতুর্থ ধাপ (ফেসপ্যাক)
দু-তিন চামচ অ্যালোভেরা জেল, এক চামচ বেসন, এক চামচ গমের আটা দিয়ে ভালো করে মিশিয়ে নিয়ে মুখে ঘাড়ে গলায় মেখে ম্যাসাজ করতে থাকুন। বেশ কিছুক্ষণ ম্যাসাজ করার পরে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media