whatsapp channel

কবে থেকে শুরু হচ্ছে রেলের যাত্রী পরিষেবা! জেনে নিন দিনক্ষণ

ফের পিছিয়ে গেল ট্রেন চলাচলের দিনক্ষণ। ভারতীয় রেলের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, আগামী ৩০শে সেপ্টেম্বর পর্যন্ত দেশে চলবে না কোনো লোকাল, দূরপাল্লা, মেট্রো সহ যাবতীয় ট্রেন৷ করোনা…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

ফের পিছিয়ে গেল ট্রেন চলাচলের দিনক্ষণ। ভারতীয় রেলের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, আগামী ৩০শে সেপ্টেম্বর পর্যন্ত দেশে চলবে না কোনো লোকাল, দূরপাল্লা, মেট্রো সহ যাবতীয় ট্রেন৷ করোনা ভাইরাসের সংক্রমণের ফলে দেশ জুড়ে মাত্রাতিরিক্ত ভাবে বেড়ে চলেছে আক্রান্তের সংখ্যা। আর এর জেরেই ফের পিছিয়ে গেল ট্রেন চলাচলের দিনক্ষণ। আগে শোনা গিয়েছিল, আগামী ১৫ই আগস্টের পর থেকে ট্রেন পরিষেবা চালু হতে পারে।

Advertisements

কিন্তু ভারতীয় রেলের তরফে একটি নোটিশ জারি করে জানান হয়েছে, আগামী ৩০শে সেপ্টেম্বর পর্যন্ত রেল পরিষেবা বন্ধ থাকবে। তবে চলবে কিছু স্পেশাল ট্রেন। যেসমস্ত যাত্রী অগ্রিম টিকিট বুক করেছিলেন, তাঁদের পুরো টাকাটাই ফেরত দেওয়া হচ্ছে। করোনা পরিস্থিতির জেরে বন্ধ ট্রেন চলাচল। বর্তমানে দেশে ২৩০ মেল বা এক্সপ্রেস স্পেশাল ট্রেন চলাচল করছে। করোনা পরিস্থিতির আগে দেশে ৪৫০০ মেল/এক্সপ্রেস ট্রেন চলাচল করত।

Advertisements

গত ২২শে জুন রেলের তরফে জানানো হয়, ১৪ই এপ্রিল অথবা তার আগে রেগুলার ট্রেনের টিকিট বুক করা থাকলে তা বাতিল করা হল। আগামী ১১ই আগস্ট পর্যন্ত এই টিকিট বাতিল করা হচ্ছে। অর্থাৎ দেশে ট্রেন চলাচল শুরু হওয়ার দিন আরও পিছিয়ে গেল।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media