whatsapp channel

করোনার পাশাপাশি আরও বড় দুর্যোগের ইঙ্গিত আবহাওয়া দপ্তরের

উত্তর বঙ্গোপসাগরে ঘনীভূত হচ্ছে একটি নিম্নচাপ, জানালো আলিপুর আবহাওয়া দপ্তর। আবহাওয়া দপ্তর জানাচ্ছে, আগামী মঙ্গলবার নাগাদ এই নিম্নচাপটি তৈরি হওয়ার সম্ভাবনা আছে। নতুন তৈরি হতে চলা এই নিম্নচাপের প্রভাবে পশ্চিমবঙ্গ,…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

উত্তর বঙ্গোপসাগরে ঘনীভূত হচ্ছে একটি নিম্নচাপ, জানালো আলিপুর আবহাওয়া দপ্তর। আবহাওয়া দপ্তর জানাচ্ছে, আগামী মঙ্গলবার নাগাদ এই নিম্নচাপটি তৈরি হওয়ার সম্ভাবনা আছে। নতুন তৈরি হতে চলা এই নিম্নচাপের প্রভাবে পশ্চিমবঙ্গ, বিহার এবং ওড়িশায় আগামী সপ্তাহে ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। সমগ্র উত্তর ভারত এবং উত্তর পূর্ব ভারতের রাজ্য গুলির উপর এই নিম্নচাপের সরাসরি প্রভাব পড়বে।

Advertisements

আলিপুর আবহাওয়া দপ্তর জানাচ্ছে নতুন তৈরি হতে চলা এই নিম্নচাপের প্রভাবে দক্ষিণবঙ্গের আবহাওয়া পরিবর্তন হবে। একই সাথে বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গেও। চলতি বছরে, এখনো পর্যন্ত পর্যাপ্ত পরিমাণে বৃষ্টি হয়নি দক্ষিণবঙ্গের জেলা গুলিতে। আবহাওয়া দপ্তর জানিয়েছে, মঙ্গলবার নিম্নচাপটি ঘনীভূত হলে এর সম্বন্ধে আরও স্পষ্ট জানা যাবে।

Advertisements

এদিকে আগামী ২৪ ঘন্টায় উত্তরবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে বৃষ্টি হবে। আগামী ২৪ ঘন্টায় উত্তরবঙ্গের দার্জিলিং, কোচবিহার, আলিপুরদুয়ারে কয়েক পশলা বৃষ্টি হতে পারে। আবহাওয়া দপ্তর জানাচ্ছে, মৌসুমী অক্ষরেখা এই মুহূর্তে জয়পুর, পাটনা, উত্তরবঙ্গ ও আসাম হয়ে মনিপুর পর্যন্ত বিস্তৃত। রবিবার এবং সোমবার দক্ষিণবঙ্গের জেলা গুলিতে বজ্রবিদ্যুৎ সহ দু-এক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কলকাতায় আংশিক মেঘলা আকাশ বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Advertisements

শনিবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৬ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণ অনেকটা বেশি হওয়ার জন্য আদ্রতাজনিত অস্বস্তি বাড়বে। বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণ সর্বাধিক ৯৪ শতাংশ এবং ন্যূনতম ৫৬ শতাংশ।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media