whatsapp channel

কষ্ট করে লেখাপড়া শিখে দ্বাদশ শ্রেণীতে ৯৭% নম্বর পেল এক মুচির মেয়ে

শুধুমাত্র মনের জোর আর কঠিন পরিশ্রমকে সঙ্গী করে জীবন যুদ্ধে জয় হয়েছেন পেশায় মুচি বাবার এক কন্যা। দ্বাদশ শ্রেণীতে তার প্রাপ্ত নম্বর ৯৭%। সংসারে রয়েছে ৮ জন সদস্য। মধ্যপ্রদেশের শেরপুরে…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

শুধুমাত্র মনের জোর আর কঠিন পরিশ্রমকে সঙ্গী করে জীবন যুদ্ধে জয় হয়েছেন পেশায় মুচি বাবার এক কন্যা। দ্বাদশ শ্রেণীতে তার প্রাপ্ত নম্বর ৯৭%। সংসারে রয়েছে ৮ জন সদস্য। মধ্যপ্রদেশের শেরপুরে হরিজন বস্তিতে মাত্র দুটো কামরায় থাকা হয় ৬ জন ভাই-বোনসহ ৮ জন সদস্য। এই ঘরে বসেই সে অসাধারণ নম্বর করেছে। স্বপ্ন দেখেছে চিকিৎসক হওয়ার।

Advertisements

১৭ বছরের মধু আর্যের চোখে মুখে এখন শুধুই স্বপ্ন। কানহাইয়ালাল, যিনি মধুর পিতা, পেশায় একজন মুচি। স্থানীয় এক বাসস্ট্যান্ডের ফুটপাতে বসে সমস্ত মানুষের পায়ের জুতো সেলাই করেই তার দিন গুজরান হয়। তারই মেয়ে ৫০০-র মধ্যে পেয়েছে ৪৮৫, বিজ্ঞান বিভাগে।

Advertisements

প্রতিদিন সকাল বেলা ৪টের সময় ঘুম থেকে উঠে সারা দিনে প্রায় ৮ থেকে ১০ ঘন্টা পড়াশোনা করতেন মধু। শুধুমাত্র সে এখন চায় তার চিকিৎসক হওয়ার স্বপ্ন যেন পূরণ হয়, আর এর জন্য তিনি সরকারি সাহায্য চেয়েছেন। দিনরাত এক করে ডাক্তারি প্রবেশিকা পরীক্ষার জন্য প্রস্তুতিও নিচ্ছেন মধু। তবে আশার আলো তার, আর্জি চোখে পড়েছে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান এর। তিনি তাকে টুইট করে জানিয়েছেন, সরকার সব রকম ভাবে তার পাশে থাকবে। খুব সহজেই যাতে তার স্বপ্ন পূরণ হয়, সেদিকে লক্ষ্য রাখবে সরকার।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media