whatsapp channel

কিভাবে ফ্রিজ ব্যবহার করলে বিদ্যুতের বিল কম আসবে

ফ্রিজ যদি ঠিকঠাক মতন ব্যবহার করা না যায় তাহলে মাসের শেষে ইলেকট্রিক বিল বেশি আসবে। জেনে নিন কি কিভাবে ফ্রিজ ব্যবহার করলে ইলেকট্রিকের বিল কম আসবে। ফ্রিজ একটি অতি প্রয়োজনীয়…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

ফ্রিজ যদি ঠিকঠাক মতন ব্যবহার করা না যায় তাহলে মাসের শেষে ইলেকট্রিক বিল বেশি আসবে। জেনে নিন কি কিভাবে ফ্রিজ ব্যবহার করলে ইলেকট্রিকের বিল কম আসবে। ফ্রিজ একটি অতি প্রয়োজনীয় জিনিস। তবে এর সঠিক ব্যবহার শিখে নিতে হবে।

Advertisements

১) ফ্রিজের মধ্যে ফাঁকা জায়গা যত থাকবে তাপমাত্রা ধরে রাখার ক্ষমতাও ততটাই কমে আসবে। ফ্রিজ সবসময় ভরে রাখতে হবে। ফাঁকা ফ্রিজ কখনো সঠিক নয়, এতে বিল অনেক বেশি আসে।

Advertisements

২)ফ্রিজে রাখার জন্য পর্যাপ্ত জিনিস যদি না থাকে তাহলে কোন ধাতব জিনিস ফ্রিজের মধ্যে রাখতে পারেন। তামার পাত্র, লোহার পাত্র ইত্যাদি রাখলে ফ্রিজের তাপমাত্রা ঠিক থাকে।

Advertisements

৩) ফ্রিজের তাপমাত্রা ঠিক করতে জলের বোতলের সঙ্গে একটু নুন মিশিয়ে রাখুন এতে ফ্রিজের তাপমাত্রা ঠিক থাকে। এতে আরেকটি সুবিধা হয় যদি কোনো কারণে লোডশেডিং হয় তাহলে ফ্রিজের মধ্যে রাখা খাবার নষ্ট হয় না।

Advertisements

৪) ফ্রিজের রেগুলেটর এর পাওয়ার টা একেবারে কম করে দিন এটি যত কম থাকবে ততদিন কম উঠবে।

৫) ফ্রিজের খাবার কম থাকলে সেই খাবারটি গ্যাসে ফুটিয়ে রাখুন ফ্রিজ মাঝে মাঝে বন্ধ করুন। প্রতিদিনের খাবার প্রতিদিন ব্যবহার করলে, অল্প খাবার ঘরে ফুঁটিয়ে নিলে সারা রাত ফ্রিজ বন্ধ করে রাখলে মাসের শেষে ইলেকট্রিক বিল অনেকটা কম আসে।

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media