whatsapp channel

গণেশ চতুর্থী উপলক্ষে সুবিশাল গণেশের চিত্র বানিয়ে তাক লাগালেন যুবকেরা, ভাইরাল ভিডিও

আসন্ন গণেশ চতুর্থীর আগে ট‍্যুইটারে ভাইরাল হল একটি ভিডিও। এতে দেখা যাচ্ছে, মহারাষ্ট্রের সোলাপুর জেলার বালে গ্রামের এক দল যুবক অর্ধ একর জমির উপর গনেশের চিত্র তৈরি করেছেন। 'বাবা অ্যালবার্ট…

Avatar

HoopHaap Digital Media

আসন্ন গণেশ চতুর্থীর আগে ট‍্যুইটারে ভাইরাল হল একটি ভিডিও। এতে দেখা যাচ্ছে, মহারাষ্ট্রের সোলাপুর জেলার বালে গ্রামের এক দল যুবক অর্ধ একর জমির উপর গনেশের চিত্র তৈরি করেছেন। ‘বাবা অ্যালবার্ট আইনস্টাইন্ডেভ’ নামে একটি ট‍্যুইটার হ‍্যান্ডল থেকে ভিডিওটি মাইক্রোব্লগিং সাইটে পোস্ট করা হয়েছে।

এই ভিডিওটিতে প্রথমে শটটি একটি ছোট ছেলে সহ সাতটি কিশোরকে দেখানো হয়েছে। পরে, ধীরে ধীরে উপরের ড্রোনটিতে থাকা ক্যামেরাটি গণপতি বাপ্পার এই বৃহদাকার চিত্রটির উপর ফোকাস করেছে। পরে নেওয়া এক বায়বীয় শটে পুরো সৃষ্টিকে দেখানো হয়েছে। সোলাপুরের যুবকদের তৈরি সুন্দর এই শিল্পকর্মটি ইন্টারনেটে ব্যাপক ভাবে ছড়িয়ে পড়েছে। এখনও পর্যন্ত, এটি ৫ হাজার ৪০০ জন রিট‍্যুইট ও ১৭ হাজার ৯০০ জন লাইক করেছেন।

পোস্টটির শিরোনামে লেখা হয়েছে, ‘মহারাষ্ট্রের সোলাপুর জেলার বালে গ্রামের যুবকরা একমাস আগে দেড় একর জমিতে গণপতি বাপ্পার চিত্র অঙ্কন করা শুরু করেছিল। তাদের কঠোর পরিশ্রমের পরে বর্তমানে এটি সম্পূর্ণ হয়েছে। গণপতি বাপ্পা মরিয়া!’ প্রসঙ্গত, মহারাষ্ট্রে গণেশ চতুর্থীর উৎসব দারুণ আড়ম্বরপূর্ণ ও জাঁকজমকের সাথে পালন করা হয়। বহু মানুষের উদ্দীপনার সঙ্গে প্রচুর রোডশো, ভিসারজান ইত্যাদি সংগঠিত হয়ে থাকে। কিন্তু এ বছর কোভিড ১৯ মহামারির কারণে নিঃশব্দে উদযাপন হবে গণেশ চতুর্থী।

সেই উদ্দেশ্যে, রাজ্যবাসীকে বড় বড় সমাবেশ না করার অনুরোধ করা হচ্ছে এবং বাপ্পাকে বাড়িতে নিয়ে গিয়ে চার দেয়ালের মধ্যে উৎসব চালিয়ে যেতে বলা হচ্ছে। অবশ্য মানুষ এই দিনটিকে স্মরণ করার জন্য সৃজনশীল উপায় নিয়ে এসেছে। স্বাস্থ্যকর পরিবেশের প্রচার ও স্বাবলম্বী হওয়ার দিকে পদক্ষেপ গ্রহণের জন্য পরিবেশ-বান্ধব উপকরণের সাহায্যে প্রতিমা তৈরি করা হচ্ছে। দেখে নিন সেই ভিডিও।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media