whatsapp channel

নিজের গ'য়না বন্দক রেখে রাস্তার কু'কুরদের খাওয়াচ্ছেন এই মহিলা

মানবিকতার আর এক রূপ, যেখানে প্রতিদিনই পশুহত্যা র খবর আসছে, সেই পরিস্থিতিতে দাঁড়িয়ে নজির গড়লেন এক মহিলা। আমরা অনেকেই জীবজন্তু কে খুব ভালোবাসি কিন্তু আবার অনেকেই তাদের দেখলে দুরচাই করে…

Avatar

HoopHaap Digital Media

Updated on:

Advertisements
Advertisements

মানবিকতার আর এক রূপ, যেখানে প্রতিদিনই পশুহত্যা র খবর আসছে, সেই পরিস্থিতিতে দাঁড়িয়ে নজির গড়লেন এক মহিলা। আমরা অনেকেই জীবজন্তু কে খুব ভালোবাসি কিন্তু আবার অনেকেই তাদের দেখলে দুরচাই করে করে তাড়িয়ে দেয় কিছুদিন আগে দীপাবলীতে দেখা গেছিল কুকুরকে পুজো করা হচ্ছে, এরকম অনেক কিছুই দেখা যায় কেউ কেউ আবার নিজের জন্মদিনে খাওয়ায়, ঠিকই রকমই একটা ঘটনা ঘটেছে আসুন জেনে নিই

Advertisements

ছোটথেকে কুকুর ভালবাসতেন। বড়িতে ১৩টি কুকুর। চেয়েছিলেন রাস্তার কুকুরদের জন্যও কিছু করবেন। কিন্তু এজন্য তো টাকার দরকার?‌ পাবেন কোথায়?‌ স্বামী রাজি হচ্ছিলেন না। তাই নিজের গয়না বিক্রি করে ব্যাঙ্ক থেকে ঋণ নেন। প্রতিদিন কল্যাণীর রাস্তায় রাস্তায় স্কুটারে চেপে ঘোরেন। তার পর ৪০০ কুকুরকে মাংস–ভাত খাওয়ান নীলাঞ্জনা বিশ্বাস।

Advertisements

বাড়িতে ১৩টি কুকুরের মধ্যে ১২টিকেই রাস্তা থেকে তুলে এনেছিলেন নীলাঞ্জনা। কিন্তু বাকিরা?‌ তাদের জন্যো কিছু করতে মন চাইত ৪৫ বছরের গৃহবধূর। ঠিক করেন, কল্যাণীর রাস্তায় সব কুকুরকে খাওয়াবেন তিনি। যেমন ভাবা, সেই কাজ। কিন্তু বাদ সাধেন স্বামী। খরচ জোগাতে রাজি হননি। সেসবে আটকে থাকেননি নীলাঞ্জনা। নিজের ২ লক্ষ টাকার গয়না বিক্রি করেন। সেই দিয়ে ব্যাঙ্কে থেকে ৩ লক্ষ টাকা ঋণ নেন। শুরু করেন কাজ।

Advertisements

প্রতিদিন স্কুটারে চেপে কল্যাণীর রাস্তায় ঘোরেন আর সারমেয় ভোজন করান। মুরগির মাংস আর ভাত। প্রথমে রাস্তায় প্লাস্টিকের পাত্র পাতেন। তাতে খাবার পরিবেশন করেন। একটিতে জলও দেন। কুকুরদের খাওয়া শেষ হলে প্লাস্টিকের বাসনগুলো তুলে নেন। রাস্তাও পরিষ্কার করে দেন। প্রতিদিন সেসব বাসন নিজের হাতে পরিষ্কার করেন নীলাঞ্জনা। ৪০০ কুকুরের খাবার তো কম নয়।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media